এবার বাগেরহাটে স্কুলশিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত

মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত
মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়  © সংগৃহীত

বাগেরহাটের মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিষয়টি জানার পর থেকে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) স্কুলটি পরিদর্শন করে মোংলার ইউএনও কমলেশ মজুমদার জানান, এক শিক্ষকের আক্রান্তের খবর জানার পরে ওই বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীকে করোনা পরীক্ষা করতে বলা হয়েছে।

সংক্রমণ ঝুঁকি এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই শিক্ষক স্কুলে আসায় সংক্রমণ ঝুঁকি তৈরি হয়েছে। এজন্য স্কুলের শিক্ষক-কর্মচারী ও আড়াই শতাধিক শিক্ষার্থীর সবার করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউএনও কমলেশ মজুমদার জানান, কারও উপসর্গ দেখা দিলে তাকেও স্কুলে না আসতে বলা হয়েছে। একইসঙ্গে কর্তৃপক্ষকে স্কুল চলাকালে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা যায়, গত মঙ্গলবার র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষকের স্ত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর একই দিনে ওই সহকারী শিক্ষকের পরীক্ষা করালে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর থেকে তারা হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

কিন্তু করোনা পরীক্ষার আগে ওই শিক্ষক স্কুলে গিয়েছিলেন। তাই এই সতর্কতা মূলক ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন।

উপজেলা শিক্ষা অফিস জানায়, বৃহস্পতিবার দুপুরেই মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের পরীক্ষা শুরু হওয়ার কথা। প্রথম দিন শিক্ষক ও কর্মচারীদের পরীক্ষা হবে। পরে পর্যায়ক্রমে শিক্ষার্থীদের পরীক্ষা করা হবে।

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, স্কুল কর্তৃপক্ষকে সব সময় স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা দেওয়া হচ্ছে। পরবর্তীতে যাতে আর কেউ আক্রান্ত না হতে পারে সে জন্য ব্যবস্থা নিয়েছি।

এই ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বিগ্ন না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ