গোপালগঞ্জে স্কুলে যাওয়ার পরদিন করোনায় আক্রান্ত তৃতীয় শ্রেণির শিক্ষার্থী

করোনা
স্কুলে যাওয়ার পরদিন করোনায় আক্রান্ত তৃতীয় শেণির শিক্ষার্থী  © ফাইল ফটো

গোপালগঞ্জে বিদ্যালয়ে যাওয়ার পরদিনই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তৃতীয় শ্রেণির এক ছাত্রী। ওই ছাত্রী আক্রান্ত হবার পর তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। করোনায় আক্রান্ত ওই শিক্ষার্থী গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৪নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোহেলী পারভীন পান্না বিসয়টি নিশ্চিত করে জানান, ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খোলার প্রথম দিন ওই ছাত্রী বিদ্যালয়ে এসেছিল। সেই দিন তার মধ্যে করোনার কোনো উপসর্গ লক্ষ্য করা যায়নি। বাড়িদে যাওয়ার পর তার জ্বরে আসে। পরে করোনা পরীক্ষা করা হলে তার ফলাফল পজিটিভ আসে।

তিনি আরও বলেন, গত ১৬ সেপ্টেম্বর তার নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্যকেন্দ্রে দেওয়া হলে ১৭ সেপ্টেম্বর রিপোর্ট পজিটিভ আসে। ওই ছাত্রীর মাও করোনায় আক্রান্ত। আমার ধারণা, সে পরিবার থেকেই করোনায় আক্রান্ত হয়েছে। আমাদের বিদ্যালয়ের আরও তিন শিক্ষার্থী জ্বরে আক্রান্ত। তারা বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছে বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, উপজেলার প্রতিটি বিদ্যালয়েই স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন পাঠদান চলছে। আমরা এসব বিদ্যালয় প্রতিনিয়ত মনিটরিং করছি। প্রতিটি বিদ্যালয়েই প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা হচ্ছে। কোনো শিক্ষার্থীর মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে তার নমুনা পরীক্ষা করা হবে। রিপোর্ট পজিটিভ এলে আমরা ওই শ্রেণি বা বিদ্যালয় বন্ধ করে দেব।


মন্তব্য

সর্বশেষ সংবাদ