সিলেটে করোনার পরিস্থিতি ভয়ানক: মেয়র আরিফ

সিলেট
সিলেটে করোনা পরিস্থিতি ভয়ানক  © টিডিসি ফাইল ফটো

সিলেটে করোনাভাইরাস পরিস্থিতি এখন ভয়ানক। মৃত্যুর মিছিল যেন থামছে না। সংক্রমণও বৃদ্ধি পাচ্ছে লাফিয়ে লাফিয়ে । কিন্তু চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা নেই এখানে। অক্সিজেনের সংকটের চরমে। এই পরিস্থিতিতে জরুরি সভা ডেকেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। আজ মঙ্গলবার (৩ আগস্ট) মঙ্গলবার দুপুর ১২টার দিকে নগর ভবনের সম্মেলন কক্ষে এই সভা শুরু হয়েছে। মেয়র আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হচ্ছেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

করোনাক্রান্তরা যাতে চিকিৎসার অভাবে কষ্ট না পান, সুচিকিৎসা যাতে নিশ্চিত করা যায়, সেজন্যও প্রয়োজনীয় উদ্যোগ নিতে চান সিসিক মেয়র। বিশেষ করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চারশ শয্যার করোনা ইউনিট চালুর বিষয়ে জোর দিচ্ছেন তিনি। এছাড়া অক্সিজেনের যাতে কোনো সংকট না হয়, সে বিষয়টি নিশ্চিত করতে চাইছেন তিনি।

এদিকে করোনাভাইরাসে সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটে আরো ১২ জন মারা গেছেন। নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭১০ জন। তাদের নিয়ে বিভাগে শনাক্তের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়ে গেছে। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে আজ মঙ্গলবার দুপুরে এই তথ্য জানানো হয়েছে।

তারা জানায়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা অবধি চব্বিশ ঘন্টায় বিভাগে মারা গেছেন ১২ জন। তন্মধ্যে ১০ জনই মারা গেছেন সিলেট জেলায়, হবিগঞ্জে ২ জন। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ৭২৮ জন। তন্মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫৮১ জন, সুনামগঞ্জে ৫২ জন, মৌলভীবাজারে ৬১ জন ও হবিগঞ্জে ৩৪ জন মারা গেছেন। সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটে সংক্রমিত ৭১০ জন শনাক্ত হয়েছেন। ২ হাজার ৪১ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৩৪.৭৯ ভাগ। এদের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ৪০৬ জন, সুনামগঞ্জে ৮৭ জন, মৌলভীবাজারে ৬৪ জন ও হবিগঞ্জে ১৫৩ জন। সবমিলিয়ে সিলেট বিভাগে শনাক্তের সংখ্যা ৪২ হাজার ১৫ জনে দাঁড়িয়েছে। তন্মধ্যে সিলেট জেলাতেই শনাক্ত হয়েছেন ২৬ হাজার ২২১ জন। এছাড়া সুনামগঞ্জে ৪ হাজার ৯০৫ জন, মৌলভীবাজারে ৫ হাজার ৮১৩ জন ও হবিগঞ্জে ৫ হাজার ৭৬ জন শনাক্ত হয়েছেন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, গেল চব্বিশ ঘন্টায় সিলেটজুড়ে ৩৫৯ জন করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন। সবমিলিয়ে সুস্থ রোগীর সংখ্যা ৩১ হাজার ৬৭০ জন। বর্তমানে সিলেটে ৪৬৬ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন বলেও এসময় উল্লেখ করেন তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ