লকডাউন বাড়ছে কি না, জানা যাবে বৈঠক শেষে

লকডাউন
৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত চলবে কঠোর লকডাউন  © ফাইল ফটো

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউনের সময় আরও বাড়ানো হবে কি না, তা জানা যাবে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে পর। মঙ্গলবার (৩ আগস্ট) বেলা ১১টার দিকে শুরু হয় করোনাভাইরাস পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত এক বৈঠক। এ বৈঠক থেকেই চূড়ান্ত হবে লকডাউন থাকা না থাকার বিষয়টি।

করোনার সংক্রমণ কমাতে চলতি বছরের বিভিন্ন সময়ে সরকার কঠোর বিধিনিষেধ আরোপ করে। কোরবানির ঈদ পরিস্থিতির জন্য আট দিন শিথিলের পর ফের শুরু হয় কঠোর লকডাউন।

২৩ জুলাই সকাল ৬টা থেকে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত চলবে কঠোর এ বিধিনিষেধ। এরপর কিছু কিছু ক্ষেত্রে বিধি-নিষেধ শিথিল করা হবে বলে জানিয়েছে সরকারি সূত্র।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। সভায় ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টরা অংশ নেওয়ার কথা। এ সংক্রান্ত চিঠি সোমবার (২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ