‘শোক ও শক্তির মাস আগস্ট’ শীর্ষক অনলাইন অনুষ্ঠান কাল

করোনা
শোক ও শক্তির মাস আগস্ট   © ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলা একাডেমি ‘শোক ও শক্তির মাস আগস্ট ২০২১’ শিরোনামে অনলাইনে আলোচনা, বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতাপাঠ ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানমালার উদ্বোধনী আয়োজন আগামীকাল (১৭ই শ্রাবণ ১৪২৮) ১লা আগস্ট রবিবার বেলা ৩:০০টায় শুরু হবে। অনুষ্ঠানমালা উদ্বোধন করবেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। বঙ্গবন্ধুকে নিয়ে রচিত কবি জসীমউদ্দীনের কবিতার আবৃত্তি পরিবেশন এবং বঙ্গবন্ধু বিষয়ক বক্তব্য প্রদান করবেন বাচিকশিল্পী ও জাতীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। বঙ্গবন্ধু বিষয়ক আলোচনা এবং স্বরচিত কবিতাপাঠে অংশ নেবেন কবি কামাল চৌধুরী। বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতাপাঠ করবেন কবি নির্মলেন্দু গুণ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু রচিত ও বাংলা একাডেমি প্রকাশিত বই এবং বঙ্গবন্ধু জন্মশতবর্ষ গ্রন্থমালা’র ডিজিটাল প্রদর্শনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলা একাডেমির সচিব এ. এইচ. এম. লোকমান। সভাপতির বক্তব্য প্রদান করবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। অনুষ্ঠানটি বাংলা একাডেমি ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ