আক্রান্ত প্রায় ২৪ হাজার

করোনায় কেড়ে নিল ১০৩ পুলিশের প্রাণ

করোনায় কেড়ে নিল ১০৩ পুলিশের প্রাণ
করোনায় কেড়ে নিল ১০৩ পুলিশের প্রাণ  © টিডিসি ফাইল ফটো

দেশে করোনাভাইরাসের শুরু থেকে ফ্রন্টলাইনার হিসেবে জনগণের সেবায় মাঠে দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। আর এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১০৩ জন সদস্য মারা গেছেন। আক্রান্ত হয়েছেন প্রায় ২৪ হাজার পুলিশ সদস্য।
এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ হাজার ২৮৮ জন।

পুলিশ সদরদফতর জানায়, জুলাই মাসে নমুনা দেওয়া শতকরা ২৩ শতাংশ পুলিশ সদস্যই করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে পুলিশের সদস্যরা সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। বর্তমানে আক্রান্ত এক হাজার ৫২৬ জন বিভিন্ন হাসপাতালে এবং কোয়ারেন্টাইন সেন্টারে ভর্তি আছেন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন এবং সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি তাদের জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব বিষয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

পুলিশ সদস্যদের করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ দেশের সব পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত উন্নত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ