ঢাকাকে বিচ্ছিন্ন ঘোষণার দ্বিতীয় দিনেই প্রবেশপথে ঢিলেঢালা নজরদারি

ছোটো-বড় যানবাহনকে রাজধানীতে প্রবেশ করতে দেখা গেছে
ছোটো-বড় যানবাহনকে রাজধানীতে প্রবেশ করতে দেখা গেছে  © সংগৃহীত

ঢাকার আশপাশের সাত জেলা লকডাউন ঘোষণার দ্বিতীয় দিনেই ঢাকার বিভিন্ন প্রবেশ পথ দিয়ে যাত্রীসহ গণপরিবহন ঢাকায় ঢুকছে। প্রথম দিনে রাজধানী ঢাকার প্রবেশপথগুলোতে পুলিশের কড়াকাড়ি থাকলেও আজ বুধবার (২৩ জুন) তেমন নজরদারি দেখা যায়নি। ফলে ছোটো-বড় যানবাহনকে রাজধানীতে প্রবেশ করতে দেখা গেছে।

এর আগে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছিলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে রাজধানীকে সারা দেশ থেকে অনেকটা বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে সাত জেলার কোন যানবাহন ঢাকায় প্রবেশ করেতে পারবে না।  এই সাত জেলা হলো মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ।  এই বিধিনিষেধ ২২ জুন সকাল ছয়টা থেকে শুরু হয়ে চলবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত।

দেখা গেছে, রাজধানীর প্রবেশ মুখের কয়েকটি স্থানে পুলিশের চেকপোস্ট রয়েছে। তবে সেখানে কোন পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা যায়নি। সাইনবোর্ড এলাকার চেকপোস্টে কয়েকজন পুলিশ সদস্যকে দাঁড়িয়ে থাকতে দেখা গেলেও তারা যাত্রীবাহী পরিবহনকে কোনও বাধা দিচ্ছে না।

এদিকে প্রথম দিনে ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যাত্রীবাহী যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে কঠোর তৎপরতা দেখা গেলেও আজ তা একেবারেই নেই। এ কারনে স্বাস্থ্যবিধি অমান্য করে নির্বিঘ্নে চলাফেরা করছে মানুষ। চলছে ছোট যাত্রীবাহী যানবাহন।

তথ্য অনুযায়ী, সাইনবোর্ড এলাকায় শত শত মানুষ পরিবহনের জন্য দাঁড়িয়ে আছে। প্রতিটি পরিবহনই সব সিটে যাত্রী নেওয়ার পাশাপাশি দাঁড়িয়েও পরিবহন করছে। সাধারণ যাত্রীরা জানান, তারা নারায়ণগঞ্জে থাকেন। প্রতিদিন ঢাকায় এসে অফিস করে আবার ফিরে যান।

তবে একই সময় ঢাকা থেকে কোনও দূরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা যায়নি। আবার কোনও বাস ঢাকায়ও আসতে দেখা যায়নি।


সর্বশেষ সংবাদ