চাকরি হারিয়ে শিক্ষকরা চা বিক্রি করছেন: মাহমুদুর রহমান মান্না

চাকরি হারিয়ে শিক্ষকরা চা বিক্রি করছেন: মাহমুদুর রহমান মান্না
মাহমুদুর রহমান মান্না  © সংগৃহীত

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষকরা চাকরি হারিয়ে এখন ভ্যানগাড়ি চালান, রিকশা চালান, চা বিক্রি করেন- এর চেয়ে অপমানজনক ঘটনা দেশে আর কী হতে পারে! গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের এক মানববন্ধনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন।

তিনি বলেন, পত্রিকায় দেখলাম এক কিন্ডারগার্টেনের প্রিন্সিপাল নিজের বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠানের চেয়ার-টেবিল বিক্রি করে বাড়িভাড়া পরিশোধ করে গ্রামের বাজারে গিয়ে চা বিক্রি করছেন। শিক্ষকরা চাকরি হারিয়ে না খেয়ে মরেন, আর সরকার বসে বসে ডুগডুগি বাজায়! সরকারের মন্ত্রীরা বলে বেড়ান- তারা নাকি উন্নয়নের মহাসড়কে উঠে গেছেন।  

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সুশাসনের জন্য নাগরিকর (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, নাজিমউদ্দিন আলম, শামীমুর রহমান শামীম প্রমুখ।

মানববন্ধনে বদিউল আলম মজুমদার বলেন, দেশে রাজনৈতিক কর্মকান্ড চলছে ব্যবসা-বাণিজ্য চলছে। সবকিছুই চলছে। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেটা আত্মঘাতী।

আরও দেখুন: 

হল-ক্যাম্পাস খোলাসহ ৫ দাবি, মাঠে নামছে পলিটেকনিক শিক্ষার্থীরা

করোনা: পিইসি ও ইইসি পরীক্ষা বাতিল হচ্ছে


মন্তব্য