‘শিক্ষাপ্রতিষ্ঠান না খোলায় সারাদেশে সমস্ত নাগরিক উদ্বিগ্ন’

বক্তব্যে রাখছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না
বক্তব্যে রাখছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না  © সংগৃহীত

করোনার প্রাদুর্ভাবের মধ্যে দেশে অফিস-আদালত, কল-কারখানা, মার্কেট-শপিংমলসহ সবকিছু যেখানে খুলে দেওয়া হয়েছে, সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখায় সরকারের সমালোচনা করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।

আজ শুক্রবার (১৮ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি বলেন, দেশের সমস্ত কিছু চালু আছে, কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান নাই। ১৪ মাস ধরে একটি শিক্ষাপ্রতিষ্ঠানও চালু না। দেশের কচি-কিশোর-যুবক-তরুণ, যারা বিশ্ববিদ্যালয়ে পড়েন, কলেজে পড়েন ছাত্র, যারা স্কুলে পড়েন, তাদের ভবিষ্যত ভেবে আজ সারাদেশে সমস্ত নাগরিক উদ্বিগ্ন।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এই কিশোর-তরুণেরা ‘ইন্টারনেটের প্রভাবে বিপথগামী’ হচ্ছে বলে মন্তব্য করেন সাবেক ছাত্রনেতা মান্না। তিনি বলেন, সারাদেশে ছাত্র-শিক্ষক-অভিভাবক, তারা সোচ্চার কণ্ঠে দাবি করছেন, যত তাড়াতাড়ি সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। সকাল অভিভাবক ও শিক্ষার্থীদের বলছি, আপনারা আওয়াজ তুলুন। না হলে এদেশ মুর্খতা ও অন্ধকারে নিপতিত হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা বাতিল এবং স্বাস্থ্যখাতের ‘দুর্নীতির হোতাদের’ গ্রেপ্তারের দাবিতে ‘নাগরিক অধিকার আন্দোলনের’ উদ্যোগে এই মানববন্ধন হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সম্পাদক মোফাজ্জল হোসেন হৃদয়ের পরিচালনায় মানববন্ধনে বিএনপির কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, ফরিদ উদ্দিন, জাগপার খোন্দকার লুতফর রহমান, কল্যাণ পার্টির সাহিদুর রহমান তামান্না, এলডিপির এম এ বাশার, নাগরিক ঐক্যের মুছা ফরাজী বক্তব্য রাখেন।


সর্বশেষ সংবাদ