১৭ জুন ২০২১, ১৮:৩২

সন্ধান দাবিতে আদনানের শিক্ষাপ্রতিষ্ঠানে মানববন্ধন

লায়ন্স স্কুল এন্ড কলেজের সামনে মানববন্ধন  © সংগৃহীত

ধর্মীয় ব্ক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তাঁর তিন সঙ্গীর সন্ধান দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর আদনানের শিক্ষাপ্রতিষ্ঠান লায়ন্স স্কুল এন্ড কলেজের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এতে কলেজশিক্ষক বাসেদুল ইসলামের সভাপতিত্বে বক্তৃতা করেন লায়ন্স স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী রাকিবুল বাসার, রাকিব আহমেদ, সিয়াম ইবনে শরিফ, শিবলী সৈয়দ প্রমুখ। বক্তারা অবিলম্বে আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ চারজনকে ফিরেয়ে দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

বক্তারা বলেন, এ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী ইসলামি বক্তা আবু ত্ব-হার নিখোঁজের সাত দিন অতিবাহিত হয়েছে। কিন্তু এখন পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাঁর সন্ধান দিতে পারেনি। এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। নিখোঁজের পরদিন ত্ব-হার মা রংপুরের কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেন। তাঁদের সন্ধানে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে গুরুত্ব দেওয়ার আহ্বান জানান তাঁরা।

এর আগে, গত ১০ জুন বিকেল ৪টার দিকে তিন সঙ্গীসহ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি প্রাইভেটকারে ঢাকার সাভারের উদ্দেশে রওনা দেন। ওই দিন রাত আড়াইটার দিক থেকে তারা নিখোঁজ হন। নিখোঁজের সময় আদনানের সঙ্গে আরও তিনজন ছিলেন। এ পর্যন্ত তাদের কারোরই সন্ধান পাওয়া যায়নি।