স্বাস্থ্যবিধি না মানলে দোকানপাট বন্ধের হুশিয়ারি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  © ফাইল ছবি

স্বাস্থ্যবিধি না মানলে দোকানপাট বন্ধের হুশিয়ারি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, যেভাবে লোকজন ভীড় করছে আমি তাতে শঙ্কিত। দোকান মালিকদের বলব, আপনারা মাস্কের ব্যবহার করেন। দোকানে যদি স্বাস্থ্যবিধি মানা না হয় তাহলে কিন্তু দোকান বন্ধ হয়ে যাবে।

আজ শুক্রবার (০৭ মে) বিকেলের দিকে মানিকগঞ্জের গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে এক হাজার ২০০ দুস্থ পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার তুলে দেওয়ার সময় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অকারণে আমাদের বেখেয়ালিপনায় আমরা মানুষের জীবনের যেন ক্ষতি না করি। ঈদের জন্য আমরা বাজার করতে যাই। ছেলেমেয়েদের কাপড় কিনব তারা আনন্দ পাবে। কিন্তু সেই আনন্দ যদি পরিবারের জন্য দুর্যোগ, ক্ষতি বা মৃত্যু বয়ে আনে তবে সেই আনন্দ আর আনন্দ থাকবে না।

টিকার বিষয়ে মন্ত্রী বলেন, ভারতে আমাদের চাহিদা ছিল তিন কোটি করোনার ডোজ। তারা আমাদেরকে সত্তর লাখ টিকা দিয়েছে এবং ত্রিশ লাখ টিকা উপহার দিয়েছিল। এরই মধ্যে প্রথম ডোজ শেষ হয়ে গেছে। ভারত আর টিকা দিতে পারছে না। টিকা না পেলে দ্বিতীয় ডোজ দেওয়া সম্ভব হবে না।

করোনা টিকা প্রাপ্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে যোগাযোগ চলমান আছে জানিয়ে তিনি বলেন, আমরা রাশিয়ার সঙ্গে আলাপ করেছি। সেই সঙ্গে চীনের সঙ্গেও টিকা নিয়ে সরকারের আলোচনা চলছে। আশা করছি, প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় আমরা পরবর্তীতে টিকা সংগ্রহ করতে পারব।


সর্বশেষ সংবাদ