খালেদার বিদেশ যাত্রার প্রক্রিয়া শুরু, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন

এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া
এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া  © ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিত আবেদন করা হয়েছে। বুধবার (৫ মে) রাতে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার আবেদনপত্র নিয়ে মন্ত্রীর বাসায় যান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসনের পরিবারের আবেদনের প্রেক্ষিতে বুধবার রাতেই খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য যাওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বিষয়টি সরকার পজিটিভলি দেখছে।

তবে বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো এ বিষয়ে কিছুই জানানো হয়। এ বিষয়ে জানতে চাইলে বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, এ বিষয়ে তার জানা নেই।

এদিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তার অক্সিজেন লেভেল ওঠানামা করছে। করোনা ছাড়াও বেশ কিছু জটিল রোগে আক্রান্ত বেগম জিয়া বুধবার সকাল থেকে কিছুটা শ্বাসকষ্ট অনুভব করছেন। তার ডায়াবেটিসের মাত্রা ওঠানামা করছে। এ ছাড়া অক্সিজেনের মাত্রাও কিছুটা কমেছে।

খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের চিকিৎসক মোহাম্মদ আল মামুন এসব তথ্য জানিয়েছেন। তার মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা বুধবার আবার নতুন করে আরো কিছু পরীক্ষার পরামর্শ দিয়েছেন। তার জরুরি চিকিৎসা সেবা পর্যবেক্ষণের জন্য হাসপাতালে নার্স, ডাক্তার, টেকনোলজিস্ট, ফার্মাসিস্টসহ সংশ্লিষ্টরা সার্বক্ষণিক যুক্ত রয়েছেন। 


সর্বশেষ সংবাদ