এবার ঈদ করতে হবে কর্মস্থলেই

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

করোনাভাইরাস পরিস্থিতিতে চলমান বিধিনিষেধ (লকডাউন) আগামী ১৬ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (৫ মে) দুপুরে চলমান লকডাউনের শেষ দিনে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে ঈদের ছুটিতে সরকারি-বেসরকারি সব কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে অবস্থান করতে হবে।

আরো পড়ুন বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (৪ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানিয়েছিলেন, ঈদের সময় তিনদিনের ছুটিতে করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউনে সরকারি-বেসরকারি চাকরিজীবী ও কারখানার কর্মীদের কর্মস্থলে থাকতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, এখনও পরিস্থিতি অনুযায়ী চলাচলে কড়াকাড়ি আরোপের বিষয় আছে। ঈদের সময় যে যেখানে আছেন সেখানেই থাকবেন। লোকজন মুভ করলে করোনা ব্যাপকভাবে বাড়তে পারে। ভারতের বিষয়টি পর্যবেক্ষণ করতে হচ্ছে আমাদের। সে জন্য আমরা সতর্ক।

এবার আগামী ১৩ বা ১৪ মে চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। আগামী ১২ মে থেকে শুরু হবে ঈদের ছুটি। রমজান ২৯ দিনে শেষ হলে ঈদুল ফিতর হবে ১৩ মে। এক্ষেত্রে ১৩ ও ১৪ মে ঈদের ছুটি থাকবে। তবে রমজান ৩০ দিন হলে ঈদের ছুটি একদিন বাড়বে।

আরো পড়ুন ঈদে একদিন ছুটি দেয়ার পরিকল্পনা ছিল: জনপ্রশাসন প্রতিমন্ত্রী


সর্বশেষ সংবাদ