কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে আওয়ামী লীগ: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা মহামারির মধ্যে অন্য কোনো রাজনৈতিক দল নয়, বাংলাদেশ আওয়ামী লীগই একমাত্র পুরোটা সময় জনগণের পাশে আছে। গণমাধ্যমে চোখ রাখলেই তা দেখা যায়।

সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্যদের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এ করোনা মহামারির মধ্যে একটি উগ্রবাদী সন্ত্রাসীগোষ্ঠী দেশে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা চালিয়েছিল। অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, তাদের পক্ষে বিবৃতি দিচ্ছেন বিএনপির মহাসচিব।

তিনি বলেন, যারা নিরীহ মানুষের ঘরবাড়ি, সহায়-সম্পত্তি, যানবাহন জ্বালিয়ে দেয়, ভূমি অফিসে আগুন দিয়ে সাধারণ মানুষের জমির দলিলপত্র পোড়ায়, ফায়ার-রেল-পুলিশ স্টেশনে হামলা করে, ঐতিহ্য-পুরাকীর্তি বিনষ্ট করে, অন্য ধর্মের উপাসনালয়ে আক্রমণ করে, তাদের কি গ্রেফতার করা যাবে না? তাদের বিরুদ্ধে কি দেশের ফৌজদারি আইন অকার্যকর করে দিতে হবে?

মহামারিকালে আওয়ামী লীগ জণগণের পাশে আছে জানিয়ে তিনি বলেন, করোনা মহামারির মধ্যে অন্য কোনো রাজনৈতিক দল মানুষের পাশে দাঁড়ায়নি। অথচ আওয়ামী লীগের কর্মীরা কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে। এ সময় মহামারির মধ্যে প্রাণের মায়া তুচ্ছ করে অক্লান্ত কাজ করে যাওয়া গণমাধ্যমকর্মীদের ভূয়সী প্রশংসা করেন তথ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, করোনাকালে ব্যবসায় মন্দার অজুহাতে সাংবাদিকদের চাকরিচ্যুতির ঘটনা অত্যন্ত দুঃখজনক, অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য। সম্প্রতি যেসব প্রতিষ্ঠানের সাংবাদিকদের চাকরিচ্যুত করা হয়েছে, সেগুলো নিয়ে আলাপ-আলোচনা চলছে। আমি আশা করবো- যাদের চাকরিচ্যুত করা হয়েছে, তাদের পুণর্বহাল করার দিকেই কর্তৃপক্ষ যাবে।


সর্বশেষ সংবাদ