হেফাজতে ইসলামের নতুন কমিটি ঘোষণা

হেফাজতে ইসলামের নতুন আহ্বায়ক কমিটির তিন সদস্য। (বাঁ থেকে) জুনায়েদ বাবুনগরী, মহিববুল্লাহ বাবুনগরী ও নুরুল ইসলাম জিহাদী
হেফাজতে ইসলামের নতুন আহ্বায়ক কমিটির তিন সদস্য। (বাঁ থেকে) জুনায়েদ বাবুনগরী, মহিববুল্লাহ বাবুনগরী ও নুরুল ইসলাম জিহাদী  © সংগৃহীত

হেফাজতে ইসলামের সদ্যসাবেক আমির জুনায়েদ বাবুনগরীকে আহবায়ক করে পাঁচ সদস্যের নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। আহবায়ক কমিটির অন্য চারজন হলেন মহিববুল্লাহ বাবুনগরী, নুরুল ইসলাম জিহাদী, সালাউদ্দিন নানুপুরী ও  মিজানুর রহমান চৌধুরী।

এর আগে রাত ১১ টায় ভিডিও বার্তার মাধ্যমে হেফাজতের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন জুনায়েদ বাবুনগরী। ওই সময় তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতির কারণে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। কমিটি বিলুপ্তির সাড়ে তিন ঘণ্টার মধ্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের তিন সদস্যের নতুন আহবায়ক কমিটি রোববার দিবাগত রাত আড়াইটার দিকে ঘোষণা করা হয়। পরে ভোর চারটার দিকে জানানো হয়, সালাউদ্দিন নানুপুরী ও মিজানুর রহমান চৌধুরীকে আহবায়ক কমিটির সদস্য করা হয়েছে।

আহবায়ক কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করে হেফাজত নেতা আহসান উল্লাহ বলেন, আজ সোমবার আহবায়ক কমিটির সদস্য হিসেবে আরও কয়েকজনের নাম ঘোষণা করা হবে।  আহবায়ক কমিটি কাউন্সিলের মাধ্যমে সারাদেশে নতুন কমিটি গঠন করবে।

এই ঘোষণার পর হেফাজত ইসলামের আগের কমিটির যুগ্ম মহাসচিব (আহমদ শফী পন্থী) মঈনুদ্দীন রুহী বলেন, শিগগিরই তারা আহবায়ক কমিটি ঘোষণা করবেন। সেখানে বিতর্কিতদের বাদ দেওয়া হবে। বাবুনগরীকে আহবায়ক করে নতুন কমিটির বিষয়ে তিনি বলেন, এই বিষয়ে তাঁরা সিদ্ধান্ত জানাবেন।


সর্বশেষ সংবাদ