লকডাউনে ক্লাস: কোচিং সেন্টারকে ১৬ হাজার টাকা জরিমানা

  © সংগৃহীত

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন অমান্য করে কোচিংয়ে ক্লাস চালু রাখার দায়ে লালমনিরহাটের আদিতমারীতে একটি কোচিং সেন্টারে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৭ এপ্রিল) সকালে উপজেলার সারপুকুর ইউনিয়নের বিটিসি কোম্পানী মোড়ে ভিলেজ কোচিং সেন্টারে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন।

জানা গেছে, করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী বছরের অধিক সময় ধরে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ সুযোগে কিছু অসাধু ব্যক্তি কোচিং বাণিজ্য চালু রেখেছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার লকডাউন ঘোষণা করেছে। সরকারি সেই নির্দেশনা অমান্য করে উপজেলার বিটিসি কোম্পানী মোড়ে আব্দুস সোবহানের ছেলে নুরুন নবী হুদা ভিলেজ কোচিং সেন্টারে শতাধিক শিক্ষার্থীর সমাগমে ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত কোচিং সেন্টারটি চালু রাখেন।

গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ নিয়ে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন ওই কোচিং সেন্টারে অভিযান চালিয়ে কোচিং সেন্টারের মালিক নুরুন নবী হুদাকে ১০ হাজার এবং তিন জন শিক্ষকের ২ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন। আগামীতে এ কোচিং সেন্টার বন্ধ রাখতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ