কাল থেকে সব সিটিতে চলবে গণপরিবহণ

কাল থেকে সব সিটিতে চলবে গণপরিবহণ
  © ফাইল ফটো

মহামারি করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে চলমান লকডাউনের মধ্যেই ঢাকাসহ সব সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহণ সেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল বুধবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন সরকারের সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার বিকেলে নিজের সরকারি বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “বুধবার সকাল ৬টা থেকে এটা শুরু হবে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রামসহ সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন সেবা চালু থাকবে। তবে শহরের বাইরের কোনো পরিবহণ শহরে প্রবেশ করতে পারবে না, এবং বের হতে পারবে না।”

করোনার বিস্তার রোধে শর্ত সাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে গত রোববার প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে সারা দেশে গণপরিবহণ বন্ধ, জরুরি প্রয়োজন ছাড়া সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা, কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করে ১১টি নির্দেশনা দেওয়া হয়।

এই প্রজ্ঞাপনের পর গতকাল থেকে সারা দেশেই বাস ছাড়া সব ধরনের পরিবহণই চলছে এবং ঢিলেঢালা লকডাউন চলছে। বাস না চলায় দুর্ভোগে পড়েন কর্মমুখী লোকজন। লকডাউনের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন ব্যবসায়ীরা। তাঁরা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খুলে দেওয়ার দাবি জানাচ্ছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ