এক পিস মিষ্টির দাম দেড় হাজার টাকা!

বালিশ মিষ্টি
বালিশ মিষ্টি  © সংগৃহীত

মিষ্টি জিনিসটি সবারই কম বেশি পছন্দের। সাধারণত বিভিন্ন উৎসব-পার্বণ, অনুষ্ঠান বা কোনো উপলক্ষে কেন্দ্র করে মিষ্টি খাওয়া হয়ে থাকে। যার মধ্যে প্রতি পিস মিষ্টির মূল্য ১০ টাকা থেকে শুরু করে ৩০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। কিন্তু যদি এক পিস মিষ্টির দাম যদি হয় ১৫০০ টাকা!

এমনটায় দেখা গিয়েছে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার কাটাগড় গ্রামের সাধক দেওয়ান শাগের শাহের (রহ.) মাজারের বার্ষিক ওরস উপলক্ষে আয়োজিত মেলায়। ২৫ মার্চ থেকে শুরু হয়েছে কাটাগড় মেলা। মেলার বিশেষ আকর্ষণ হচ্ছে বালিশ মিষ্টি। যার বড় সাইজের এক পিসের দাম ১৫০০ টাকা। ছোট সাইজের প্রতিপিসের দাম ২০০-৪০০ টাকা।

জানা গেছে, মেলায় শতাধিক মিষ্টির দোকান বসেছে। যারা এসেছে দেশের বিভিন্ন স্থান থেকে। দক্ষিণবঙ্গের অন্যতম এই মেলা আনুষ্ঠানিকভাবে তিন দিন হলেও মেলা চলে মাসব্যাপী।

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলা থেকে আসা মিষ্টি ব্যবসায়ী শ্রী দিনবন্ধু চন্দ্র সাহা জানান, মেলায় আমাদের বিশেষ আয়োজন হচ্ছে বালিশ মিষ্টি। প্রতিপিস বড় বালিশ মিষ্টি ৮০০ টাকা। আর দুইটা মিলে একপিসের দাম ১৫০০ টাকা। যা প্রতিটা লম্বায় প্রায় পৌনে একহাত, ওজনে প্রায় ২ থেকে আড়াই কেজির বেশি হবে। তবে ছোট সাইজের বালিশ মিষ্টির দাম ৪০০ টাকা, প্রতি জোড়া ৮০০ টাকা। এছাড়া মোহনভোগ পিস প্রতি ১০০ টাকা, সীতাভোগের পিস ১০০ টাকা, সম্মানীভোগ ১০০ টাকা, পানি তাওয়া ৫০ টাকা ও রাজভোগের পিস ৫০ টাকা।

মেলার আয়োজক কমিটির সভাপতি মশিউল আজম বাবু মিয়া বলেন, মেলায় দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় ১০ লাখ মানুষের সমাগম হয়েছে। এবার মেলার বিশেষ আকর্ষণ বালিশ মিষ্টি।


সর্বশেষ সংবাদ