আল্লামা মামুনুলের গ্রেপ্তার দাবি

  © ফাইল ফটো

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় হেফাজত ইসলামের নেতা আল্লামা মামুনুল হককে গ্রেপ্তারের দাবি উঠেছে। শাল্লার ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে সিলেটে এক বিক্ষোভ সমাবেশ থেকে এমন দাবি জানানো হয়।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে নাগরিক মোর্চা ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’। বিকেলে শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরের জিন্দাবাজার পয়েন্ট ঘুরে আবার শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বিক্ষোভ সমাবেশ করা হয়।

দুষ্কাল প্রতিরোধে আমরা’র সংগঠক আবদুল করিম কিম বলেন, শাল্লায় হামলার আগের দিন দিরাইয়ে হেফাজতের সমাবেশে বক্তব্য রাখেন মামুনুল হক। তার উসকানিমূলক বক্তব্যে উদ্বুদ্ধ হয়েই পরদিন শাল্লায় হিন্দুদের বাড়িঘরে হামলা চালানো হয়। তাই এই হামলার ঘটনায় মামুনুল হকের বিরুদ্ধে মামলা করে তাকে গ্রেপ্তার করতে হবে।

সমাবেশ থেকে তারা সারাদেশে ফেসবুকে পোস্টের দোহাই দিয়ে সাম্প্রদায়িক হামলার একের পর এক ঘটনার তীব্র নিন্দা জানান এবং ক্ষতিগ্রস্তদের সর্বোচ্চ ক্ষতিপূরণের দাবি জানান।

সিলেটে ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’র বিক্ষোভ

এছাড়া আরও সমাবেশে বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, সাংস্কৃতিক সংগঠক শামসুল বাছিত শেরো, ভূমি সন্তান বাংলাদেশের সভাপতি আশরাফুল কবির, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এম রশিদ আহমদ, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা প্রমুখ।


সর্বশেষ সংবাদ