‘প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণেই উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির যোগ্য বাংলাদেশ’

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণেই উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির যোগ্য বাংলাদেশ’
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ  © ফাইল ফটো

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিচল নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির যোগ্য হয়ে উঠেছে।’ আজ বুধবার দুপুরে সাভার সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের আগে বাংলাদেশের এই অর্জন আনন্দ ও গৌরবের বলে উল্লেখ করেন সেনাপ্রধান।

জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর গত সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। সে সময় তিনি জাতি এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকা পালনে বাহিনীর প্রতিটি সদস্যের প্রতি গভীর ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর এই স্বীকৃতি সত্যিই সেনাবাহিনীর জন্য একটি বিরল সম্মাননা।’

সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ফায়ারিং প্রতিযোগিতায় সেনাবাহিনীর সব ফর্মেশনসহ লজিস্টিক এরিয়া এবং চারটি স্বতন্ত্র ব্রিগেডের ১৫টি দলে ১৩ জন নারী সেনা সদস্যসহ ২০০ জন চৌকস ফায়ারার এতে অংশ নেন।

সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হকসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ