স্বরাষ্ট্রমন্ত্রী-সন্তু লারমা বৈঠক

পাহাড়ের পরিত্যক্ত সেনাক্যাম্পে বসবে পুলিশ

পাহাড়ের পরিত্যক্ত সেনাক্যাম্পে বসবে পুলিশ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (বায়ে) ও জেএসএস সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা  © ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে সাক্ষাৎ করেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা।

আজ রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠকে তাঁরা পার্বত্য চট্টগ্রামের শান্তিচুক্তির বিভিন্ন ধারা, পার্বত্য চট্টগ্রামের চলমান উন্নয়ন ও অগ্রগতিকে আরও এগিয়ে নেওয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির অন্যতম স্বাক্ষরকারী সন্তু লারমার সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তিন পার্বত্য জেলায় মাঝেমধ্যেই রক্তক্ষরণ হচ্ছে, এটা আপনারাও লক্ষ করে আসছেন। এগুলো অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত। এ বিষয়ে একটু নজর দিতে প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, আমি জেএসএস সভাপতিকে আমন্ত্রণ জানিয়েছিলাম। তিনি এসেছেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘এর আগেও আমরা তিন পার্বত্য জেলায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় যুক্ত সবার সঙ্গে বসেছি। উপজেলা পরিষদের চেয়ারম্যান থেকে শুরু করে নির্বাচিত জনপ্রতিনিধি, সংসদ সদস্য সবার সঙ্গে আলাপ করেছি। সেখানে একটি শান্তিচুক্তি হয়েছিল। সেই চুক্তির অনেক কিছু বাস্তবায়ন হয়েছে। কিছু কিছু এখনও বাস্তবায়ন হয়নি। আমরা আজকের বৈঠকে সব ধরনের খুঁটিনাটি বিষয় নিয়ে আলোচনা করেছি। চুক্তির অবশিষ্ট ধারাগুলো বাস্তবায়ন হচ্ছে।’

শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে সেনাবাহিনীর ছেড়ে আসা ক্যাম্পগুলোতে আমরা পুলিশ মোতায়েন করার সিদ্ধান্তের কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ