সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে বললেন ডা. জাফরুল্লাহ

শিক্ষাপ্রতিষ্ঠান
ডা. জাফরুল্লাহ চৌধুরী  © ফাইল ফটো

শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলানায়তনে অনুষ্ঠিত ড. আহমদ শরীফ স্মারক বক্তৃতা ও স্মারক পুরষ্কার প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

জনগণের জন্য তাঁর অসীম দরদ ছিল উল্লেখ করে আহমদ শরীফকে উদ্ধৃত করে তিনি বলেন, স্বাধীনতার ক্ষুদ্র অংশই অর্জিত হয়েছে। কথা বলার ও মুক্তচিন্তার অধিকার এখনো অর্জিত হয় নি। এ ছাড়া তিনি সরকারকে ছাত্রদের দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয় খুলে দেবার আহবান জানান।

তিনি বলেন, আহমদ শরীফ বেঁচে থাকলে নিশ্চই ছাত্রদের দাবির সাথে একত্মতা প্রকাশ করতেন। আহমদ শরীফ স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক কোনো আয়োজন না থাকায় তিনি বিস্ময় প্রকাশ করে। পাশাপাশি সরকারকে সর্বস্তরের জনগণের প্রতি সহনশীল আচরণ করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক ও ড. নেহাল করিম। এ ছাড়া অনুষ্ঠানে গান পরিবেশন করে বিবর্তন সাংস্কৃতিক কেন্দ্র ও অহমদ শরীফের স্মরণে স্বরচিত কবিতা পাঠ করেন হাসান ফকরী।


মন্তব্য