কার্টুনিস্ট কিশোর ও লেখক মুশতাকের মুক্তির দাবিতে সমাবেশ

কার্টুনিস্ট কিশোর ও লেখক মুশতাকের মুক্তির দাবিতে সমাবেশ
  © সংগৃহীত

কার্টুনিস্ট কিশোর ও লেখক মুশতাকের মুক্তি দাবি করে এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে শিক্ষার্থীদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও কার্টুন প্রদর্শনী হয়েছে।

সমাবেশ থেকে কার্টুনিস্ট কিশোর ও লেখক মুশতাকের অবিলম্বে মুক্তির দাবি জানানো হয়।

বক্তারা সমাবেশে বলেন, 'বুদ্ধিবিমুখ মানবসমাজ টিকতে পারে না, সমাজবদ্ধতা নিজেই বুদ্ধিবৃত্তির নিদর্শন। অথচ ক্ষণে ক্ষণে সেই সমাজের সৃষ্টি রাষ্ট্রযন্ত্র হয়ে ওঠে বুদ্ধিবিমুখ, রুদ্ধ করতে চায় তার স্রষ্টা মানুষেরই কণ্ঠ। স্বেচ্ছাচারী সে রাষ্ট্রযন্ত্রের বিরোধিতা তখন বুদ্ধিমান হওয়ারই শর্ত হয়ে দাঁড়ায়। বুদ্ধি বিকিয়ে দিয়ে মানুষ বাঁচতে পারে না।'

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী কাজী রাকিব হোসাইনের সভাপতিত্বে ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী শৈলি আখন্দের সঞ্চালনায় সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন কার্টুনিস্ট ও ঢাবি ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জাহিদ জামিল, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্ক্সবাদী) ঢাবি শাখার নেতা আরাফাত সাদ খান, রবিউল ইসলাম মীম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রনেতা কায়েস মাহমুদ, ঢাবি অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাদিক মাহবুব ইসলাম, প্রমুখ।

এ ছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ফয়েজ উল্লাহ, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন, ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও ছাত্রফ্রন্টের ঢাবি সভাপতি সালমান সিদ্দিকীসহ বিভিন্ন সংগঠনের শীর্ষস্থানীয় নেতারা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ