প্রধানমন্ত্রী অন্ন, বস্ত্র ও বাসস্থানের চাহিদা পূরণ করেছেন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ফটো

প্রধানমন্ত্রী দেশের মানুষের অন্ন, বস্ত্র ও বাসস্থানের চাহিদা পূরণ করেছেন জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের অন্ন ও বস্ত্রের সমস্যার সমাধান অনেক আগেই করেছেন। এখন গৃহহীনদের মাথা গোঁজার জন্য ঠাঁই করে দিচ্ছেন।

আজ শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়নের ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বাসস্থানের সমস্যা এখনও আমাদের দেশে থেকে গেছে। এই সমস্যাকে চিহ্নিত করে প্রধানমন্ত্রী মুজিববর্ষে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তিতে সব গৃহহীন মানুষকে ঘর করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। দেশে কোনও গৃহহীন মানুষ থাকবে না- তিনি সেই ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, সমগ্র বাংলাদেশে আজ যারা ঘর পেয়েছেন তারা কখনও ভাবেনি এই ধরনের একটি জমির মালিকানাসহ দুই রুমের একটি ঘর উপহার পাবেন। এই অভাবনীয় কাজ আজ জাতীর জনকের কন্যা শেখ হাসিনা করেছেন।

বর্তমান সরকারের সময়ে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আগে ছিল খাদ্য ঘাটতির দেশ, এখন খাদ্য উদ্বৃত্তের দেশ। অর্থাৎ আমরা ক্ষুদাকে জয় করেছি। আজ কোনও ভিক্ষুক চাল ভিক্ষা নেয় না, কারণ চালের প্রয়োজন এখন আর নেই। দেশকে ভিক্ষুকমুক্ত করার জন্য প্রধানমন্ত্রী উদ্যোগ নিয়েছেন।


সর্বশেষ সংবাদ