আগামীতে মেধাবীরাই হবে শ্রেষ্ঠ ধনী: মোস্তফা জব্বার

মোস্তফা জব্বার
মোস্তফা জব্বার  © ফাইল ফটো

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী দিনের পৃথিবীতে মেধাবীরাই হবে শ্রেষ্ঠ ধনী। যে কোম্পানিগুলোর উদ্ভাবন থাকবে, তারাই হবে শক্তিশালী কোম্পানি। আমাদের সন্তানরা অত্যন্ত মেধাবী উদ্ভাবনের মাধ্যমে তারা আগামী দিনের পৃথিবী জয় করবে।

বুধবার (২০ জানুয়ারি) পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘কোভিড-১৯ মোকাবিলায় প্রযুক্তির ব্যবহার: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মোস্তফা জব্বার বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থীরা যে বিষয় নিয়েই অধ্যয়ন করুক, পাশাপাশি ডিজিটাল বিষয়ে বেসিক দক্ষতা অর্জন করা তাদের জন্য অপরিহার্য। চতুর্থ শিল্প বিপ্লব যুগের কর্মসংস্থানের জন্য ডিজিটাল দক্ষতা অর্জনের বিকল্প নেই। মেধা চর্চার কেন্দ্রভূমি হিসেবে বিশ্ববিদ্যালয়গুলোকে এ ব্যাপারে উদ্যোগী ভূমিকা গ্রহণে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এ এন এম রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান প্রফেসর হোসনে আরা বেগম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর সাদেকুল আরেফিন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সিটি ব্যাংক কর্মকর্তা অরূপ হায়দার প্রমুখ বক্তৃতা করেন।


সর্বশেষ সংবাদ