কমান্ডোর টিজার মুসলিমদের ঈমানে আঘাত করেছে: মামুনুল

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক
হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক  © ফাইল ফটো

শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের অ্যাকশন মুভি ‘কমান্ডো’টিজার নিয়ে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক বলেছেন, কমান্ডো সিনেমার টিজারে ইসলামকে হেয় করা হয়েছে। ইসলামী চেতনা ও ঈমানকে আক্রমণ করা হয়েছে।

সম্প্রতি ‘ফেস দ্য পিপল উইথ সাইফুর সাগর’ নামের একটি টকশোতে এ বিষয়ে প্রশ্ন করা তিনি এ মন্তব্য করেন।

মামুনুল হক বলেন, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে আমরা আপত্তির জায়গাগুলোর সবটা রাজনৈতিকভাবে উত্থাপন করি না। ধর্মীয় দায়িত্বের ৮০/৯০ ভাগ আমরা নসিহতের মাধ্যমে, মানুষকে উপদেশের মাধ্যমে পালন করে থাকি। চলচ্চিত্রসহ যাবতীয় বিষয়গুলো সে জায়গাটাতে পড়ে। দেব অভিনীত ছবির টিজার ততটুকুর মধ্যেই সীমাবদ্ধ নয়।

তিনি বলেন, যে ট্রেলারটা প্রচারিত হয়েছে, সেখানে দেখা যাচ্ছে কালেমা খচিত পতাকা, সেই পতাকাটাকে সন্ত্রাসবাদের প্রতীক হিসেবে আখ্যায়িত করা হয়েছে এবং সম্পূর্ণ ইসলামী লেবাস পরিহিত, সুন্নত সংবলিত যে লেবাস-পোশাক, যে অবয়ব, বেশভূষা- সেটাকে সংবলিত করে কিছু জঙ্গিবাদী চিত্র তুলে ধরা হয়েছে।

তবে ছবিটির প্রযোজক সেলিম খান বলেছেন, কমান্ডো সিনেমা ইসলামবিরোধী নয়। টিজারের একটি দৃশ্য দেখে বলে দেওয়া যায় না সিনেমার পুরো গল্প কি হবে। যারা টিজার দেখে কমান্ডো নিয়ে বিতর্ক তৈরি করছেন তাদের এ বিষয়ে ধৈর্য ধরা উচিত। আমি নিজেও একজন মুসলিম। ইসলামকে অবমাননা করার মতো স্পর্ধা বা সাহস আমার নেই।


সর্বশেষ সংবাদ