‘ইত্যাদি’র মামা আবদুল কাদেরকে হারিয়ে কাঁদছেন ভাগ্নে আফজাল শরীফ

বামে আবদুল কাদের ও ডানে আফজাল শরীফ
বামে আবদুল কাদের ও ডানে আফজাল শরীফ  © ফাইল ছবি

হানিফ সংকেতের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘ইত্যাদিতে’ দীর্ঘদিন এক সাথে কাজ করেছেন সদ্য প্রয়াত অভিনেতা আবদুল কাদের ও আফজাল শরীফ। জনপ্রিয় এই ম্যাগাজিন অনুষ্ঠানটিতে মামা-ভাগ্নে চরিত্রে অভিনয় করে দিনের পর দিন দর্শককে হাসিয়েছেন, নানাভাবে সচেতন করেছেন।

এবার অনুষ্ঠানটির জনপ্রিয় জুটি মামা-ভাগ্নের সেই মামা আবদুল কাদের মারা গেছেন। তার এই মৃত্যু মেনে নিতে কষ্ট হচ্ছে তার ভাগ্নে আফজাল শরীফের।

যোগাযোগ করলে তাঁর অশ্রুমাখা চোখ আর কান্নামাখা কণ্ঠে তিনি বলে উঠলেন, ‘ভাল্লাগতাছে না ভাই। সহ্য করার মতো না। ২০টি বছর একসঙ্গে কাজ করেছি। সে আমার আপনের চেয়েও আপন একজন। নিয়মিত যোগাযোগ হতো যে অল্প কজনের সঙ্গে তাদের একজন ছিলেন তিনি।’

আফজাল শরীফ আরও বলেন, ‘লাস্ট পর্ব, ইত্যাদির। আমার সংলাপ ছিলো, ‘আমি না জেনেবুঝে খারাপ করেই যাই। আর তুমি আমারে বাঁচায়া দাও মামা।’ তার সংলাপ ছিলো, ‘ভাইগ্না, আমি বারবার বাঁচাই সত্য, কিন্তু কতদিন এভাবে বাঁচাতে পারবো?’ দুজনের এই সংলাপগুলো আজ বারবার মনে পড়ছে। চলে যাওয়াটা একটু তাড়াতাড়িই হয়ে গেল।’

এর আগে আজ সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দেশের জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের ক্যান্সারে আক্রান্ত ছিলেন অনেকদিন ধরে।

ক্যান্সার জটিল আকারে ছাড়িয়ে পড়েছিল সারা শরীরে। অবস্থা গুরুতর হওয়ায় জরুরি ভিত্তিতে তাকে গেল ৮ ডিসেম্বর ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের সিএমসি হাসপাতালে নেয়া হয়। তবে তাঁর রক্তের হিমোগ্লোবিন কমে যাওয়ায় কেমোথেরাপি দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দেন ভারতের চিকিৎসকরা।

পরে তাঁকে দেশে ফিরিয়ে এনে রাজধানীরএভারকেয়ার হাসপালে ভর্তি করা হয়। সেখানে চলছিল তাঁর চিকিৎসা। অবশেষে সব চিকিৎসার ঊর্ধ্বে চলে গেলেন তিনি। নিভে গেল দারুণ উচ্ছ্বাসে ভরা এক প্রাণ।


সর্বশেষ সংবাদ