এবার বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে দিল দুর্বৃত্তরা

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে দিল দুর্বৃত্তরা
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে দিল দুর্বৃত্তরা  © সংগৃহীত

সম্প্রতি দেশে চলমান ভাস্কর্যবিরোধী আন্দোলনের মধ্যেই এবার কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের হাত ও মুখের কিছু অংশ ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার(৪ ডিসেম্বর) রাতের আধারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্যের হাত ও মুখের কিছু অংশ ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

এ বিষয়ে পুলিশ সুপার এসএম তানভির আরাফাত জানান, সিসি টিভির ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে।

কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরণের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া, এই বেদিতে জাতীয় চার নেতার ভাস্কর্যও নির্মাণ করা হবে।

আজ শনিবার সকালে বিষয়টি জানাজানি হলে পুরো শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ঘটনার প্রতিবাদে এরইমধ্যে শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনের সামনে থাকা ‘মধুসূদন দে স্মৃতি ভাস্কর্য’র একটি কান ভেঙে দিয়েছিল দুর্বৃত্তরা। গত বুধবার রাতে বিষয়টি জানতে পেরে ভাস্কর্যের ভেঙে ফেলা অংশটি পুনঃস্থাপন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ