শিক্ষক নিবন্ধনের সনদ জালিয়াতি করে চাকরির অভিযোগে কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

সুরাইয়া ইসলাম
সুরাইয়া ইসলাম  © টিডিসি ফটো

জাল সনদ দিয়ে স্কুলে চাকরী নেয়ায় অভিযোগে বরিশালের উজিরপুর উপজেলার শের-ই-বাংলা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা সুরাইয়া ইসলামের বিরুদ্ধে মামলা করেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান। অভিযুক্ত সুরাইয়া উজিরপুর পৌরসভার সংরক্ষিত (১,২,৩) ওয়ার্ডের কাউন্সিলর। সুরাইয়া ইসলাম ওই পৌরসভার আলাউদ্দিন আকনের মেয়ে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) উজিরপুর থানায় এই মামলা করা হয়। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক।

মামলা সূত্রে জানা গেছে, সুরাইয়া ২০০৭ সালের তৃতীয় শিক্ষক নিবন্ধন পরীক্ষার (রোল নং-৬১১৬০০২৬, রেজিস্ট্রেশন নং-৭০১২২৭২) সনদ দিয়ে সহকারী শিক্ষক (উদ্ভিদ বিজ্ঞান) পদে চাকরী গ্রহণ করেন । কিন্তু গত মসের ২০ অক্টোবর সুরাইয়া ইসলামের শিক্ষক নিবন্ধন সনদ যাচাই করে স্কুল কর্তৃপক্ষ। তখন তার সনদের রোল ও রেজিস্ট্রেশন নাম্বারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষর (এনটিআরসিএ) প্রত্যায়ন আসে আবুল হাসনাত মো. রাসেলের (পিতা গোলাম হোসাইন) নাম আসে। এতে সুরাইয়ার জাল সনদে চাকরি নেয়ার বিষয়টি ধরা পড়ে। এই ঘটনায় মঙ্গলবার তার বিরুদ্ধে মামলা করেন প্রধান শিক্ষক।

এর আগে শুক্রবার (১৩ নভেম্বর) বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় সনদ জালিয়াতির ঘটনায় সুরইয়ার বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ বিষয়ে জানতে অভিযুক্ত সুরাইয়া ইসলামের ব্যবহৃত মুঠোফোনে ফোন দেয়া হলে সেটি বন্ধ পাওয়া যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সুরাইয়ার মুঠোফোনটি বন্ধ ছিল।

প্রসঙ্গত, সুরাইয়া ইসলামকে ২০১২ সালের ১৫ মে থেকে সহকারী শিক্ষক হিসেবে শের-ই-বাংলা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নিয়োগ দেয়া হয়। একই বছরের ১ নভেম্বর তিনি এমপিভূক্ত হন। বর্তমানে তিনি এই বিদ্যালয়ের শিক্ষক হিসেবেই কর্মরত আছেন। 


সর্বশেষ সংবাদ