করোনায় আক্রান্ত, তবুও মানবসেবায় কাউন্সিলর প্রার্থী সামিউল

পূজায় আসা দর্শনার্থীদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার দিচ্ছেন সামিউল
পূজায় আসা দর্শনার্থীদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার দিচ্ছেন সামিউল  © টিডিসি ফটো

করোনাভাইরাসে আক্রান্ত হয়েও নিজেকে মানবসেবায় নিয়োজিত রেখেছেন বগুড়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সামিউল হক। পুরোপুরি সুস্থ না হয়েই এই ওয়ার্ডের সাধারণ মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন তিনি।

দেশে করোনার প্রকোপ শুরুর পর এ পর্যন্ত বগুড়া শহরের প্রায় ৪ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন তিনি। এবার দুর্গাপূজায় ২০০ হিন্দু পরিবারের মাঝে শাড়ি ও খাদ্য সামগ্রী বিতরণ করেন সামিউল। অসহায় মানুষদের সহযোগিতা করতে গঠন করেছেন একটি সেচ্ছাসেবী টিম। বর্তমানে বাসায় থেকে চিকিৎসা নিলেও সার্বক্ষণিক খোঁজ রাখছেন কার্যক্রমের।

সামিউল বলেন, মানব সেবার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি। করোনায় আক্রান্ত হলেও থেমে থাকার সময় নেই। মানুষের জন্য কাজ করতে গিয়ে নিজের জীবন চলে গেলেও আফসোস থাকবে না। আমি আমার এলাকার মানুষের সেবায় কাজ করে যেতে চাই।

জানা গেছে, বগুড়ায় প্রথম করোনা পজিটিভ রোগী শনাক্ত হওয়ার দিন থেকেই প্রত্যক্ষভাবে করোনা প্রতিরোধে কাজ শুরু করে সামিউল। ওই সময় বগুড়া শহরে লিফলেট, মাস্ক বিতরণ ও স্থানীয় মানুষদের সচেতন করার কাজ করেছেন। মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য প্রায় প্রতি শুক্রবার জুমার নামাজে বক্তব্য দেন।

এদিকে সামিউলের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছেন স্থানীয় জনগণ। অনেকেই তাকে সেউজগাড়ি এলাকার হাতেম তাই উপাধি দিয়েছেন। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপক প্রশংসা কুড়িয়েছে তার কার্যক্রম। 

করোনাকালে মানবসেবায় বিভিন্ন কার্যক্রমের জন্য কাউন্সিলর প্রার্থী সামিউল পুরো বগুড়াতেই আলোচিত হয়ে ওঠেন। এরই মধ্যে গত ২৫ অক্টোবর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এতে তার শুভাকাঙ্ক্ষীরা ভেঙে পড়েছিলেন। কিন্তু সামিউল ঘোষণা দিলেন- মৃত্যুর আগ পর্যন্ত মানুষের সেবায় কাজ করে যাবো ইনশাআল্লাহ। যত বাধাই আসুক না আমার কার্যক্রম অব্যাহত থাকবে।


সর্বশেষ সংবাদ