ভিপি হলে সবাই নিজেকে তোফায়েল আহমেদ ভাবতে শুরু করে

বক্তব্যে রাখছেন মো. শফিকুর রহমান
বক্তব্যে রাখছেন মো. শফিকুর রহমান  © সংগৃহীত

ডাকসুর ভিপি হলে সবাই নিজেকে তোফায়েল আহমেদ ভাবতে শুরু করে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য এবং জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. শফিকুর রহমান। আজ শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘স্বরবর্ণ ও ব্যঞ্জনবর্ণে বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বইয়ের প্রকাশনা উৎসবে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নাহিদ নুর আলোর লেখা বইটির প্রকাশনা উৎসবের উদ্বোধন করেন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান। এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক আমিরুল ইসলাম এবং বিশিষ্ট শিশু সাহিত্যিক ও ছড়াকার আসলাম সানী।  

শফিকুর রহমান বলেন, বর্তমান সময়ে মানুষের লজ্জা শরম অনেক কমে গেছে। যারা ধর্ষণের সঙ্গে জড়িত তারাই আবার ধর্ষণ বিরোধী আন্দোলন করে। অনেকে আবার এটা বিশ্বাস করতে চায় না যে ডাকসুর ভিপি নুর এমন কাজ করতে পারে। মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক যদি এমন কাজ করতে পারে তাহলে সেওতো করতে পারে।  

তিনি আরও বলেন, ভিপি হলে এখন সবাই নিজেকে তোফায়েল আহমেদ ভাবতে শুরু করে। এখন নুরের সঙ্গে যুক্ত হয়েছে ডাকসুর আরেক সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না এবং আরেকজন বিশিষ্ট বামপন্থী নেতা সাইফুল হক। এতদিন তারা খালেদার উপর ভর করেছিল। এখন নুরের উপরে ভর করেছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ছাত্রজীবনে ১৯৬৭ থেকে ১৯৬৯ সাল পর্যন্ত ডাকসুর ভিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে এমএসসিতে পড়াশোনা করা তোফায়েল ১৯৬৪ সালে ইকবাল (বর্তমানে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল) হল সংসদের ক্রীড়া সম্পাদক, ১৯৬৫ সালে মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহ-সভাপতিও ছিলেন।


সর্বশেষ সংবাদ