মান্নাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছিল: নুরের অভিযোগ

  © টিডিসি ফটো

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছিল বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। এ হামলার প্রতিবাদে মঙ্গলবার (২০ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে নুর এ অভিযোগ করেন।

নুর বলেন, মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে কাপুরুষের মতো এই হামলা করা হয়েছিলো। অবৈধ সরকার দুর্বৃত্তদের পৃষ্ঠপোষকে পরিণত হয়েছে। আর সময় দেয়া যায় না, এই গুণ্ডাতন্ত্র, স্বৈরতন্ত্রের অবসান করতে হবে।

তিন বলেন, মাহমুদুর রহমানকে যদি সেখানকার রাজনৈতিক কর্মীরা মানবঢাল হয়ে না বাঁচাতো তাহলে হয়তো তাকে মেরে ফেলা হতো। কারণ আমি নিজেও এ ধরনের অনেক ঘটনার শিকার হয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে থেকে শুরু করে বগুড়া-ব্রাহ্মণবাড়িয়া এবং আমার নিজ এলাকায় এ ধরনের ঘটনার সাক্ষী আমি।

দেশে যারা অন্যায়ের বিরুদ্ধে কথা বলেন তাদের সবার ওপরেই হামলা হচ্ছে বলে অভিযোগ নুরের। তিনি বলেন, দেশে যারাই এখন অন্যায়ের বিরুদ্ধে কথা বলেন তাদের উপরই হামলা করা হয়। বাম থেকে শুরু করে সাবেক প্রধানমন্ত্রীর উপরও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আজ শুধু মান্নার উপর হামলার হয়নি। হামলা হয়েছে গণতন্ত্রের একজন সৈনিকের উপর।

গত সোমবার নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বিকাল ৫টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা হামলা চালায়। রামদা, রড, হকিস্টিকসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা করা হয়। হামলায় নাগরিক ঐক্য কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ার, যুব ঐক্যের কেন্দ্রীয় সদস্য আনিসুর রহমান মুন্নাসহ ৩০-৩৫ জন নেতাকর্মী আহত হন হয়েছেন।

এ ঘটনার বিচার দাবি করে নুরুল হক নুর বলেন, বাংলাদেশের গণতন্ত্রকে রক্ষা করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। মান্নার উপর হামলার ঘটনায় যদি কোনো মন্ত্রীও জড়িত থাকে তাহলে তাকেও বিচারের আওতায় আনতে হবে।


সর্বশেষ সংবাদ