এসআই আকবরকে ধরিয়ে দিলে ১০ লাখ টাকা পুরস্কার

অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়া
অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়া  © ফাইল ফটো

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিনকে নির্যাতন করে হত্যায় অভিযুক্ত উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন এক প্রবাসী। যুক্তরাষ্ট্রপ্রবাসী সিলেটের গোলাপগঞ্জের সন্তান সামাদ খাঁন এ ঘোষণা দিয়েছেন।

সোমবার অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল ‘সিলেটী টিভি’র লাইভ প্রোগ্রামে এ ঘোষণা দেন সামাদ খান নামক এই প্রবাসী। তার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। সামাদ দীর্ঘদিন থেকে আমেরিকায় বসবাস করছেন।

তিনি বলেন, রায়হান হত্যাকান্ডের প্রধান অভিযুক্ত আকবরকে ৭২ ঘন্টার মধ্যে যদি কেউ ধরিয়ে দিতে পারেন, তাহলে তাকে ১০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে। এমনকি প্রশাসনের কেউ যদি গ্রেপ্তার করে তাহলে সেই সাহসী সৈনিককেও পুরস্কার দেওয়া হবে।

এ বিষয়ে তার সঙ্গে ফেসবুক মেসেঞ্জার অথবা এই মোবাইল নম্বর +1 (862) 600-1588-এ যোগাযোগ করতে বলা হয়েছে।

গত ১০ অক্টোবর রাতে নগরের নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হান আহমেদকে আটক করে পরিবারের কাছে টাকা দাবি করেন আকবর। ওই রাতে রায়হান পুলিশের হেফাজতে মারা গেলে পরদিন এই মৃত্যুর ঘটনাটি ‘গণপিটুনি’ বলে গণমাধ্যমকর্মীদের ফোন করে জানিয়েছিলেন আকবর। পরে রায়হানের পরিবারের সঙ্গে যোগাযোগ করলে তারা ঘটনাটি সাজানো বলে দাবি করে। রাতে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা হয়।

এরপর তদন্ত কমিটি প্রাথমিকভাবে আকবরসহ চার পুলিশ সদস্যের বিরুদ্ধে রায়হান হত্যায় জড়িত থাকার অভিযোগের সত্যতা পায়। এরপরই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। আকবর এখন গা–ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ