ঢাবি ছাত্রের রহস্যজনক মৃত্যু, দোকান-পাট বন্ধ রেখে এলাকাবাসীর মানববন্ধন

ঢাবি ছাত্রের বিচারের দাবিতে এলাকাবাসী ও স্বজনদের মানববন্ধন
ঢাবি ছাত্রের বিচারের দাবিতে এলাকাবাসী ও স্বজনদের মানববন্ধন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ছাত্র জাকারিয়া বিন হক শুভর (২৮) হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও স্বজনরা। আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার বাজারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় দোকান-পাট বন্ধ রেখে তারা মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনাও করেন বক্তারা।  

এর আগে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

নিহত শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম (এমসি মোড়) এলাকার আব্দুল হকের ছেলে। ওয়ালটনের মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজারের দায়িত্বে ছিলেন তিনি। চাকরির সুবাধে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে শ্বশুরালয়ের পাশে ভাড়া বাসায় বসবাস করতেন শুভ।  

মানববন্ধনে বক্তারা জানান, গত ২৪ সেপ্টেম্বর রাতে স্থানীয়দের খবরে বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড় বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদী হয়ে শুক্রবার (২৬ সেপ্টেম্বর) রাতে মোহাম্মদপুর থানায় একটি  হত্যায় মামলা দায়ের করেছেন। মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, তুষভাণ্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর ইসলাম, নিহত শুভর বড় বোন হাসিনা নাজনিন বিনতে হক, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলাল, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বাবু প্রমুখ।  

নিহতের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, এলাকাবাসী ও তুষভাণ্ডার বাজারের ব্যবসায়ীরা মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে শুভর আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে তুষভাণ্ডার বাজার ঘরে প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।


সর্বশেষ সংবাদ