আল্লামা শফীর কবরে এখনও ভক্ত-অনুরাগীদের ভিড়

আল্লামা আহমদ শফী
আল্লামা আহমদ শফী  © ফাইল ফটো

আল্লামা আহমদ শফীর মৃত্যুতে ভেঙে পড়েছে পুরো দেশ। প্রখ্যাত এই আলেমের মৃত্যু মেনে নিতে পারছে না কেউ। চট্টগ্রামের হাটহাজারি মাদ্রাসার ছাত্র-শিক্ষক, ভক্ত ও অনুরাগীদের এখনও কাঁদিয়ে যাচ্ছে। ভক্ত-অনুরাগীরা এখনও ভিড় করছেন আল্লামা শফীর কবরের পাশে। তাদের অশ্রুজলে সিক্ত হচ্ছে তার কবর।

দাফনের পর থেকেই আল্লামা শফীর কবর জিয়ারত করা অব্যাহত রেখেছে ছাত্র, আলেম-ওলামা, জনসাধারণ ও পথচারী। এ সময় মোনাজাতে অনেককে চোখে অশ্রুসিক্ত হতে দেখা গেছে।

টাঙ্গাইল থেকে আগত মুফতী সাইফুল ইসলাম জানান, আমি হাটহাজারী মাদ্রাসার সাবেক ছাত্র। বড় হুজুরের কাছে বুখারী পড়ার স্বপ্ন ছিল। আমার স্বপ্ন আল্লাহ কবুল করেছেন। হুজুরের মৃত্যুর খবর শুনার পর ৭০ জনের একটি কাফেলা নিয়ে জানাজায় এসেছি। অধিকাংশ সঙ্গী চলে গেলেও আমি রয়ে গেছি।

তিনি বলেন, হাটহাজারী মাদ্রাসা আমার জীবন পরিবর্তনে বিশাল ভূমিকা রেখেছে। এ মায়া ছেড়ে চলে যেতে মন চাইছে না। বড় হুজুরের জন্য মনে কাঁদছে। শতবর্ষী এই মহান নেতা ও সর্বোচ্চ ধর্মীয় নেতার বিয়োগ দেশের ধর্মীয় অঙ্গনে কতটা শূন্যতা তৈরি করেছে তা আদৌ পূরণ হবে কিনা তা বুঝতে অপেক্ষা করতে হবে আমাদের।

প্রসঙ্গত, আল্লামা আহমদ শফী ছিলেন একাধারে দেশের সর্ববৃহৎ কওমি মাদ্রাসার প্রাক্তন মহাপরিচালক, সম্মিলিত কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান এবং হেফাজতে ইসলামের আমীর।

দেশের ইতিহাসে একই সঙ্গে এতগুলো শীর্ষপদে থেকে সুচারুরূপে দায়িত্ব পালন করা আল্লামা আহমদ শফী গত শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন।


সর্বশেষ সংবাদ