খুলনায় হতদরিদ্র ১২৫০ শিক্ষার্থী পেলো মোবাইল ফোন

  © সংগৃহীত

করোনাকালীন পরিস্থিতিতে অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা সামগ্রী হিসেবে ১ হাজার ৭১৭টি মোবাইল ফোন বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

খুলনার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেনের উদ্যোগে বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে দরিদ্র শিশুদের মধ্যে মোবাইল ফোন বিতরণের এ কার্যক্রম শুরু হলো। এনার্জিপ্যাক এবং জি-গ্যাস এতে আর্থিক সহযোগিতা করছে। এ ধরনের কার্যক্রম দেশের মধ্যে খুলনাতেই প্রথম।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বুধবার দুপুরে সচিবালয় থেকে অনলাইনে যুক্ত হয়ে খুলনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মোবাইল ফোন বিতরণের উদ্বোধন করেন।

গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন তার বক্তব্যে বলেন, ‌‘বর্তমান করোনা পরিস্থিতিতে অনলাইন ভিত্তিক শিক্ষা ব্যবস্থার কোন বিকল্প নেই। এক্ষেত্রে জেলা প্রশাসন, খুলনার উদ্যোগটি অত্যন্ত ব্যতিক্রমী এবং তা সমগ্র বাংলাদেশে অনুকরণীয়।’ এমন উদ্যোগ গ্রহণের জন্য তিনি জেলা প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরও সংযুক্ত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক জনাব সোহেল আহমেদ এবং বিভাগীয় কমিশনার, খুলনা জনাব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।


সর্বশেষ সংবাদ