১৫ আগস্ট ২০২০, ১৪:১১

চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ৬০ ঘণ্টার কর্মবিরতি স্থগিত

  © সংগৃহীত

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি ৬০ ঘণ্টার জন্য স্থগিত করেছে ‘চমেক ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশন (আইডিএ)’। তবে, শোক দিবস ও প্রশাসনের আশ্বাসে ৬০ ঘণ্টার জন্য কর্মবিরতি স্থগিত করেছে আন্দোলনকারীরা।

গত বৃহস্পতিবার মেডিকেল কলেজ ছাত্রাবাসের ক্যান্টিনে কথা কাটাকাটির জের ধরে মারামারি হয়। এতে আহত হয় পাঁচ ইন্টার্ন চিকিৎসক। ওই ঘটনার জেরে সন্ধ্যায় মামলা করতে গেলে মেডিকেল কলেজ প্রাঙ্গণে ৫৭তম ব্যাচের ইন্টার্ন ডা. ওসমান গনি ফরহাদ ও ৫৮তম ব্যাচের ছাত্র সানি হাসনাইন প্রান্তিকে মারধর করা হয়। তারা দুজনই সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী বলে পরিচিত।

অভিযোগ উঠে, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলর অনুসারী ৫৮, ৫৯, ৬০ ও ৬১ ব্যাচের কয়েকজন ছাত্র মিলে তাদের মারধর করে। এসময় তারা হত্যার উদ্দেশ্যে দা, হকিস্টিক ও কাচের বোতল দিয়ে মাথায় এলোপাতাড়িভাবে আঘাত করে।

নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে গতকাল সকাল থেকেই অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেয় ছাত্রলীগের একাংশ। চার ঘণ্টা হাসপাতালের প্রধান ফটক বন্ধ করে বিক্ষোভ করে তারা। এতে ভোগান্তিতে পড়েন রোগী ও স্বজনরা।