স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় শুধু সরকারের নয়: নতুন ডিজি

ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম
ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম  © ফাইল ফটো

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম মনে করেন, স্বাস্থ্যৎখাতের দুর্নীতির দায় শুধু সরকারের নয়। বর্তমান পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোই বড় চ্যালেঞ্জ। আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

এসময় ডা. খুরশীদ আলম বলেন, “আমরা যদি ব্যক্তিগতভাবে সৎ না হই, তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়। তিনি বলেন, “দুর্নীতির কথা যদি বলেন, আমি বলব দুর্নীতির দায় আমাদের সবার। আমরা যদি শুধু সরকারের দিকে আঙুল তুলি, সেটা হবে সবচেয়ে বড় বোকামি। আমরা সবাই এই দুর্নীতির অংশ।”

স্বাস্থ্য অধিদফতরের নতুন ডিজি হিসেবে নিয়োগ পান ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। ঢাকা মেডিকেলের সার্জারি বিভাগের প্রধান থেকে এখন তিনি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। নানা অনিয়মের অভিযোগে বিতর্কিত ডিজি আবুল কালাম আজাদের পদত্যাগের পর অধিদফতর ঢেলে সাজানোর সিদ্ধান্ত নেয় সরকার।

এর আগে গত বৃহস্পতিবার স্বাস্থ্যসেবা বিভাগের এক আদেশে ডা. খুরশীদ আলমকে অবিলম্বে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে যোগ দিতে বলা হয়। ওই দিনই ডা. আজাদের পদত্যাগপত্র গ্রহণ করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।


সর্বশেষ সংবাদ