করোনায় ছাঁটাই নয়, ৪ লাখ কর্মীকে প্রমোশন দেবেন সুব্রত রায়

বাংলাদেশ তো বটেই, গোটা বিশ্বেই করোনাকালীন কর্মী ছঁটাই চলছে। অথচ এমন পরিস্থিতিতে ব্যতিক্রম ভারতের সাহারা গ্রুপ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের কর্মীদের বেতন বৃদ্ধি এবং প্রমোশন দেওয়া হয়েছে। নতুনভাবে ঘোষণা করা হয়েছে ৪ লাখ ৫ হাজার ৮৭৪ ফিল্ড কর্মীকে প্রমোশন দেয়ার। তাছাড়া এই করোনা সংকটের সময় তাদের কোনও ব্যবসা থেকে কোনও কর্মীকে ছাঁটাই করা হয়নি। ভারতের অন্যতম শীর্ষ ধনী সুব্রত রায়ের কোম্পানির এই ঘোষণার বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া ফেলেছে।

এদিকে সাহারা পরিকল্পনা করছে, সেই সব লোকদের নিয়োগ করার যারা এই মহামারী সময় অন্য রাজ্য থেকে উত্তরপ্রদেশের ফিরে এসেছে । তাদের নিয়োগ করা হবে স্থানীয় স্তরে এই গোষ্ঠীর বিভিন্ন ব্যবসায় তাদের যোগ্যতার ভিত্তিতে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

পাশাপাশি উল্লেখ করা হয়েছে, লক ডাউনের কারণে অর্থনৈতিক কার্যকলাপ প্রচন্ডভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, এই শিল্প গোষ্ঠীকেও অভূতপূর্ব অবস্থার মুখোমুখি হতে হয়েছে। এই কঠিন অবস্থায় সাহারা গোষ্ঠী জানিয়েছে, তারা দৃঢ় সিদ্ধান্ত নিয়েছে এই অবস্থায় কোন ব্যবসা থেকেই তারা কোনভাবেই কোন কর্মীকে ছাঁটাই করবে না। সকল কর্মী কাজ করবে পূর্ণ নিরাপত্তায়।

উৎপাদনশীলতার ভিত্তিতে সংস্থা জানিয়েছে, ৪ লাখ ৫ হাজার ৮৭৪ ফিল্ড কর্মীকে প্রমোশন দেয়া হবে। তার পাশাপাশি ৪৮০৮ জন অফিস কর্মীকে বেতন বৃদ্ধিসহ প্রমোশন দেওয়া হয়েছে‌ বলে জানানো হয়েছে। সাহারা গোষ্ঠীর বিভিন্ন ধরনের ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন ১৪ লক্ষ কর্মী। শিল্পগোষ্ঠীর পক্ষ থেকে আবেদন করা হয়েছে ছোট বড় সব সংগঠনকে, তারা যেন তাদের অধীনে কর্মরত কর্মীদের বেঁচে থাকার ব্যাপারে গুরুত্ব দেয়।


সর্বশেষ সংবাদ