১৬ মে ২০২০, ১৬:২২

ভোটার আইডি ও মোবাইল নম্বর ভেরিফাই করে টাকা দেয়া হচ্ছে

আশরাফুল আলম খোকন  © ফাইল ফটো

নিম্ন আয়ের মানুষের জন্য সরকার ঘোষিত আর্থিক সহায়তার তালিকায় অনিয়মের অভিযোগের বিষয়ে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন, এই অনিয়মটি স্থানীয় পর্যায়ে সরকারই ধরেছে। আর যদি যাচাই-বাছাই শেষে এ রকম তালিকা কেন্দ্রে আসেও তার পরেও তাদের টাকা পাবার সুযোগ নাই। কারণ, ভোটার আইডি ও মোবাইল নম্বর ভেরিফাই করে টাকা দেয়া হচ্ছে

আজ শনিবার দুুপুরে এক ফেসবুক স্ট্যাটাসে খোকন জানান, ১৭ কোটি মানুষের দেশে ৪/৫ দুর্নীতিবাজ এরকমটি ঘটাবেনা তা ভাবার কোনো অবকাশ নাই। ঘটনার প্রতিকার হয়েছে কিনা সেটা দেখেন। এখন আর কোনো চাল চুরির খবর শোনেন? সব বন্ধ হয়ে গেছে। শেখ হাসিনার উপর আস্থা রাখেন। দেশ ভালো থাকবে, আপনারাও ভাল থাকবেন।

তিনি তার স্ট্যাটাসে বলেছেন, করোনাকালীন সঙ্কটের জন্য তৃণমূলের কর্মহীন গরিব ৫০ লক্ষ পরিবারের জন্য ২৫০০ টাকা করে ঈদ উপহার দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তালিকতা তৈরী করেছেন স্থানীয় প্রশাসন, ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার, শিক্ষকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

তিনি বলেন, হবিগঞ্জ, বাগেরহাটের দুইটি ইউনিয়নসহ কয়েকটি জায়গায় কিছু অনিয়ম ধরা পড়েছে। শতাধিক নামের বিপরীতে ১/২ টি ফোন নাম্বার ব্যবহার করা হয়েছে। অর্থাৎ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা গেলে সবার টাকা ওই ১/২ টি নম্বরের ব্যক্তিরা পেয়ে যাবেন। দেশে মেম্বার ৪১১৩৯ জন, মহিলা মেম্বার ১৩৭১৩ জন, ইউপি চেয়ারম্যান ৪৫৭১ জন। এর মধ্যে ৪/৫ জন এই অপকর্মটি করেছেন।