স্থানীয়রা রামপাল বিদ্যুৎ কেন্দের সুবিধা পেতে শুরু করেছে: মেয়র

  © টিডিসি ফটো

স্থানীয় লোকেরা রামপাল বিদ্যুৎ কেন্দ্রের সুবিধা পেতে শুরু করেছে বলে জানিয়েছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। আজ শনিবার করোনাভাইরাস সঙ্কটে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাওয়ার সংস্থা (বিআইএফপিসিএল) আয়োজিত ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, স্থানীয় লোকেরা আজকের মতো বিভিন্ন প্রশংসনীয় যোগ্য উদ্যোগের মাধ্যমে রামপালে এই বিদ্যুৎকেন্দ্র স্থাপনের সুবিধা পেতে শুরু করেছে।

তিনি আরও জানান, রামপাল বিদ্যুৎকেন্দ্রটি প্রথম থেকেই প্রতিটি কঠিন পরিস্থিতিতে স্থানীয় জনগণের সাথে ছিল। তিনি সংস্থাটির সিএসআর এবং সামাজিক উন্নয়ন কার্যক্রমের প্রশংসা করেন। এসময় তিনি স্থানীয়দের উন্নয়নে এই ধরণের কল্যাণমুখী কার্যক্রম আরও বাড়ানো হবে বলে আশা প্রকাশ করেন।

করোনাভাইরাস সঙ্কটে বাগেরহাট জেলার রামপাল ও মংলা উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদের ৩০০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী এবং নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করেছে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাওয়ার সংস্থা (বিআইএফপিসিএল)।

প্রকল্পের আশেপাশে বিভিন্ন উন্নয়নমূলক উদ্যোগের অংশ হিসাবে বিআইএফপিসিএল শুরু থেকেই সামাজিক বিকাশ ও মানবিক কর্মসূচি গ্রহণ করে আসছে। আজকের ত্রাণ বিতরণ কর্মসূচিও এটির চলমান অংশ। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল- দশ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, এক কেজি তেল, এক কেজি লবণ এবং একটি সাবান।

এ সময় উপস্থিত ছিলেন রামপাল বিদ্যুৎ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, রামপালের ইউএনও তুষার কুমার পল, রামপাল উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসিয়ান, ডিএ এইচআরের ভাইস-চেয়ারম্যান নুরুল হক লিপন, বিআইএফপিসিএলের জিএম তারিকুল ইসলাম প্রমুখ।