২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৩

শিক্ষাব্যবস্থার গিয়ার পরিবর্তন করবে সরকার: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান  © ফাইল ফটো

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তনের বিষয়টি সরকার চিন্তাভাবনা করছে। বর্তমান পৃথিবী প্রযুক্তিনির্ভর। তাই আমাদের শিক্ষাব্যবস্থার গিয়ার পরিবর্তন করতে হবে। কেরানি তৈরির উৎস না রেখে বিজ্ঞান ও টেকনিক্যালের দিকে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিকে নজর দিয়েছেন।

আজ শুক্রবার সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত দেশ ও মানুষের কল্যাণে কাজ করছেন। তিনি অত্যন্ত পরিশ্রমী। আমরা তাঁর সহযোগী। তাঁর কাজে সবার সহযোগিতা করা উচিত। তাঁকে উৎসাহ দেওয়া উচিত।’

সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-৪ আসনের (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজের সহযোগী অধ্যাপক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন পরিষদের আহ্বায়ক ইফতেখার আলম। এছাড়া বক্তব্য দেন কলেজের উপাধ্যক্ষ মো. মাজহারুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের শিক্ষক মো. জাকির হোসেন ও মৌলি মজুমদার।

শিক্ষার্থীদের উদ্দেশে এম এ মান্নান বলেন, ‘বাংলাদেশের অগ্রযাত্রায় তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে হবে। অনেকেই বাংলাদেশের বিকল্প খোঁজে। বাংলাদেশের কোনো বিকল্প নেই। এই অলীক চিন্তা করে লাভ নেই। আমাদের বিকল্প আমরাই। তাই দেশে থেকে দেশের জন্য কাজ করতে হবে।’