২৭ অক্টোবর ২০২৪, ১৮:২৩

বিএনপির মিছিলে বোমা বিস্ফোরণের মামলায় মাদ্রাসার অধ্যক্ষ গ্রেপ্তার

অধ্যক্ষ মো. শাহ আলমকে গ্রেপ্তার করেছে পুলিশ  © সংগৃহীত

বিএনপির মিছিলে বোমা বিস্ফোরণের মামলায় গ্রেপ্তার করা হয়েছে এক মাদ্রাসা শিক্ষককে। পিরোজপুরের ইন্দুরকানীতে বিস্ফোরক আইনে করা মামলায় অধ্যক্ষ মো. শাহ আলমকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২৬ অক্টোবর) রাতে উপজেলার উমেদপুরের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃত শাহ আলম এফ করিম আলিম মাদ্রাসার অধ্যক্ষ। তাঁকে রবিবার বিএনপির মিছিলে বোমা বিস্ফোরণের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ হোসেন জানান, অধ্যক্ষ শাহ আলমকে নাশকতার অভিযোগে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

অধ্যক্ষ শাহ আলম উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি। ৫ আগস্ট সরকারের পদত্যাগের পর তাঁকে মাদ্রাসা থেকে অপসারণ ও তাঁর দুর্নীতির তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করে ছাত্র-জনতা। মাদ্রাসার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাসান বিন মুহাম্মাদ আলী জানান, এফ করিম আলিম মাদ্রাসার অধ্যক্ষকে পুলিশ একটি মামলায় গ্রেপ্তার করেছে বলে শুনেছি। তবে কী কারণে গ্রেপ্তার করেছে বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হবে।