২৭ অক্টোবর ২০২৪, ১২:৩১

রাষ্ট্রপতিকে অপসারণে শিক্ষার্থীদের দাবি প্রসঙ্গে যা বললেন মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © ফাইল ছবি

রাষ্ট্রপতিকে অপসারণের জন্য শিক্ষার্থীরা দাবি জানালেও হঠকারী সিদ্ধান্ত না নিতে সরকারকে অনুরোধ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২৭ অক্টোবর) যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরে-বাংলা নগর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি অপসারণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বৈঠক প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির সর্বোচ্চ ফোরামে আলোচনা শেষে দলীয় অবস্থান পরিষ্কার হবে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি অপসারণের বিষয়ে হুট করে সিদ্ধান্ত নেওয়া যাবে না। সবকিছু সাংবিধানিক নিয়মে করতে হবে। আগেও বলেছিলাম, গণঅভ্যুত্থানের ফসল ঘরে তোলার জন্য বিপ্লবকে সঙ্গত করতে জাতীয় ঐক্য দরকার। সব সাংবিধানিক প্রক্রিয়ায় হওয়া উচিৎ। সংস্কার শেষে যত দ্রুত সম্ভব নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।

আরো পড়ুন: ৪৩তম বিসিএসের নিয়োগ বাতিল চায় বিএনপি, তিনটির নতুন পরীক্ষা দাবি

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যত দ্রুত সম্ভব নির্বাচন করা দরকার। রাজনৈতিক শক্তির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। অভ্যুত্থানের ফল যেন নষ্ট না হয়, সেজন্য জাতীয় ঐক্য দরকার। আমরা শপথ নিয়েছি, আমাদের স্বাধীনতা যেকোনও মূল্যে রক্ষা করব। 

এ সময় উপস্থিত ছিলেন, যুবদলের সভাপতি মোনায়েম মুন্না, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু, চেয়ারপারসনের উপদেষ্টা মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।