২৭ অক্টোবর ২০২৪, ১০:৫৭

১৪ দলসহ আ.লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি ববি হাজ্জাজের

এনডিএমের আঞ্চলিক প্রতিনিধি সম্মেলনে বক্তব্যে দিচ্ছেন ববি হাজ্জাজ  © টিডিসি

আওয়ামী লীগ তার দলের নেতাকর্মীদের ব্যবহার করে সাড়ে ১৫ বছর এই দেশের মানুষের ওপর গণহত্যা চালিয়েছে অভিযোগ করে ১৪ দলসহ আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।
 
শনিবার (২৬ অক্টোবর) বিকেলে শহরের পিসিসিএসের সম্মেলনকক্ষে আয়োজিত এনডিএমের আঞ্চলিক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন দাবি করেন ববি হাজ্জাজ।

ববি হাজ্জাজ বলেন, ‘এ দেশের আন্দোলনরত সাধারণ মানুষ ও  শিক্ষার্থীদের ওপর স্বৈরাচার আওয়ামী লীগ সরকার নিজেদের ক্ষমতায় রাখতে গণহত্যা চালিয়েছে। কয়েক হাজার নেতাকর্মীকে গুলি করে হত্যা করেছেন শেখ হাসিনা। সেই ফ্যাসিস্ট সরকারকে আমরা রক্ত দিয়ে যুদ্ধ করে হটিয়ে নতুন বাংলাদেশ পেয়েছি।’ আগামী দিনে সারা বাংলাদেশে আমাদের দল থেকে নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানান তিনি।

আরও পড়ুন: ‘রাষ্ট্রপতিকে পাবনায় ফেরত পাঠানো হোক’

এর আগে সম্মেলন উদ্বোধন করেন দলের উচ্চ পরিষদ সদস্য হুমায়ূন পারভেজ খান। 

দলের ভাইস চেয়ারম্যান ফারুক উজ জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন দলের মহাসচিব মোমিনুল আমিন, সিনিয়র যুগ্ম মহাসচিব সৈয়দ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শাহেদুল আজম।

কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে নিয়ে পাবনা জেলা সদরে কেন্দ্রীয় আরিফপুর কবরস্থানে পাবনায় আন্দোলনে নিহত শহীদ জাহিদুল ইসলাম ও মাহাবুব ইসলাম নিলয়ের কবরে শ্রদ্ধা নিবেদন ও দোয়া করেন দলটির নেতাকর্মীরা।