রাস্তায় সমাবেশ নয়, সরকারি কমিটি ও কমিশনে দাবি জানানোর আহবান সরকারের

মোড়ে মোড়ে অবরোধ করে সভা ও সমাবেশ করলে জনসাধারণকে চরম ভোগান্তিতে পড়তে হয়
মোড়ে মোড়ে অবরোধ করে সভা ও সমাবেশ করলে জনসাধারণকে চরম ভোগান্তিতে পড়তে হয়  © প্রতীকী ছবি

রাজধানী ঢাকা শহরের গুরুত্বপূর্ণ এলাকা শাহবাগ মোড় অবরোধ করে সভা ও সমাবেশ করলে জনসাধারণকে চরম ভোগান্তিতে পড়তে হয়। এজন্য শাহবাগের পরিবর্তে বিভিন্ন দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে এসব কর্মসূচি করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে সরকার। একইসঙ্গে রাস্তায় সমাবেশ না করে সরকারি কমিটিতে ও কমিশনে দাবি-দাওয়া জমা দেওয়ার আহবান জানানো হয়েছে। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) সচিবালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্র উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম চৌধুরী এই সিদ্ধান্তের কথা জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, রাস্তাঘাটে সমাবেশ করতে গেলে যানজট তৈরি হয়। জনভোগান্তি দূর করতে শাহবাগের মোড়ের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে যদি সমাবেশটা করে তাতে জনভোগান্তি অনেক কম হয়।

তিনি বলেন, বৈঠকে এ ব্যাপারে আলোচনা হয়েছে। আমরা সবাইকে অনুরোধ করব, শাহবাগের পরিবর্তে যেন সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিবাদ বা সভা সমাবেশ করে।

আরও পড়ুন: রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে গণজমায়েত আন্দোলনকারীদের

এদিকে সভা শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন দাবি-দাওয়ার বিষয়ে আন্দোলন-সমাবেশকারীদের রাস্তায় সমাবেশ না করে দাবি-দাওয়াসমূহ এ সংক্রান্ত সরকারি কমিটি ও কমিশনে পেশ করতে বলা হয়েছে। এছাড়া, জনভোগান্তি দূর করতে শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সভা-সমাবেশ আয়োজন আইন-শৃঙ্খলা  রক্ষাকারী বাহিনীর প্রধানদের এ বিষয়ে গৃহীত গুরুত্বপূর্ণ কার্যক্রম নিয়মিত প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জনসাধারণকে জানানো, জামিনে মুক্তি পাওয়া শীর্ষ সন্ত্রাসীরা অপরাধে লিপ্ত হলে দ্রুত গ্রেফতারের ব্যবস্থা গ্রহণ ইত্যাদি বিষয়ে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। 

আইন-শৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটির তৃতীয় সভায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে কমিটির আহবায়ক মো. জাহাঙ্গীর আলম চৌধুরী সভাপতিত্ব করেন এবং সভায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

এছাড়া সভায় সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে করণীয়, বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষা, সার্বিক নিরাপত্তা এবং সন্ত্রাসী কার্যক্রম ও জঙ্গি প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণে উদ্যোগ, অস্ত্র জমা ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়।


সর্বশেষ সংবাদ