১৯ অক্টোবর ২০২৪, ২২:৩৯

ওবায়দুল কাদেরের খোঁজ দিতে পারলে ‘প্রাইজ’ দেবেন স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী  © সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ‘পালাব না’ বললেও তার কোনো খোঁজখবর নেই। তিনি কোথাও আছেন, এ সম্পর্কেও তথ্য নেই। তার সম্পর্কে খোঁজ দিতে পারলে ‘প্রাইজ’ দেওয়ার কথা বলেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে রাজশাহীর বিজিবি সদরদফতর পরিদর্শন করেন স্বরাষ্ট্র উপদেষ্টা। এ সময় ব্রিফিংকালে এক সাংবাদিক প্রশ্ন করেন, ওবায়দুল কাদের কোথায় এখন? এ প্রশ্নের জবাবে তিনি জানান, সরকারের কাছে তার (ওবায়দুল কাদের) সম্পর্কে কোনো তথ্য নেই।

সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘আপনারা তো অনুসন্ধানী সাংবাদিকতা করেন, আমি আপনাদের কাছে একটা অনুরোধ করব, আপনারা যদি আমাকে এরকম একটা খবর (ওবায়দুল কাদের কোথায় আছেন) দিয়ে দিয়ে দিতে পারেন, আমি আপনাদের প্রাইজ দিয়ে দেবো। আপনারা আমাদেরকে কিন্তু অনেক সংবাদ দিতে পারেন।’স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘৫,৬ ও ৭ আগস্ট সময়ে কোনও সরকার ছিল না। এই সময়ে কিন্তু বেশির ভাগ লোক (আওয়ামী লীগের) চলে গেছে।’ যোগ করেন এই উপদেষ্টা।

বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে সরকার পতনের পর শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের বেশির ভাগ নেতা দেশ ছেড়েছেন। অনেকে বলছেন, তাদের বড় অংশই ভারতে অবস্থান নিয়েছেন। অনেক নেতা বিদেশে থেকে গণমাধ্যমকর্মী, দেশে-বিদেশে থাকা নেতা-কর্মীদের সঙ্গে কমবেশি যোগাযোগ রাখছেন। তবে কেউ ওবায়দুল কাদেরের অবস্থান সম্পর্কে কোনো তথ্য দিতে পারেননি।