১৯ অক্টোবর ২০২৪, ১৯:২৯

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারীর সঙ্গে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মীদের সভা কাল

পল্লী বিদ্যুৎ সমিতি  © ফাইল ছবি

পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) বিক্ষুদ্ধ কর্মীদের প্রতিনিধি দলের বৈঠক করবেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী  মাহফুজ আলম। আগামীকাল রোববার (২০ অক্টোবর) সকাল ১১টায় প্রধান উপদেষ্টার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় আন্দোলনরত পবিস কর্মী ও চট্টগ্রাম-১ পবিসের এজিএম আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি থেকে চাকরিচ্যুত হওয়া ২০ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহালের দাবিতে জেলায় জেলায় ‘ব্ল্যাকআউট’ কর্মসূচি পালন করেছেন সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। গত বৃহস্পতিবার এ কর্মসূচি পালিত হয়। এই ঘটনার জেরে বৃহস্পতিবার রাতে পল্লী বিদ্যুৎ সমিতির বেশ কয়েকজন কর্মকর্তাকে আটক করা হয়। গতকাল শুক্রবার তাদের ছয়জনকে আদালতে তোলা হলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

যাদের রিমান্ডে নেওয়া হয়েছে তারা হলেন- প্রকৌশলী রাজন কুমার দাস (এজিএম, মুন্সিগঞ্জ), দীপক কুমার সিংহ (ডিজিএম, কুমিল্লা), আসাদুজ্জামান ভূঁইয়া (ডিজিএম, ব্রাহ্মণবাড়িয়া), বেলাল হোসেন (ডিজিএম, সিরাজগঞ্জ), রাহাত (ডিজিএম, মাগুরা) এবং মনির হোসেন (এজিএম, নেত্রকোনা)। এছাড়া কুমিল্লা থেকে আটক ৬ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বিষয়টি নিয়ে দেশব্যাপী পবিসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। এরই প্রেক্ষিতে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারীর সঙ্গে সভায় বসতে যাচ্ছেন আন্দোলনকারীরা।