১৯ অক্টোবর ২০২৪, ১০:১২

মাদরাসা শিক্ষকদের জাতীয়করণসহ সব স্তরে পরীক্ষাপদ্ধতি চালুর দাবি

চরফ্যাশন উপজেলা জমিয়তের বার্ষিক সাধারণ সভা  © টিডিসি ফটো

মাদরাসা শিক্ষকদের জাতীয়করণসহ শিক্ষার সব স্তরে পরীক্ষাপদ্ধতি চালুর দাবি জানিয়েছেন চরফ্যাশন উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের নেতারা।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) উপজেলা জমিয়তের স্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত চরফ্যাশন উপজেলা জমিয়তের বার্ষিক সাধারণ সভায় এ দাবি জানান বক্তারা।

বক্তারা মাদরাসার শিক্ষকদের জাতীয়করণসহ সব বৈষম্য দূরীকরণের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানান। পাশাপাশি অতিদ্রুত মানসম্মত শিক্ষাপদ্ধতি চালু সিলেবাস সংস্করণ নতুন কারিকুলাম সংযোজন এবং ধর্মীয় শিক্ষার প্রতি আরও জোরালো ভূমিকা রাখার আহ্বান করেন। 

উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি অধ্যক্ষ নিজাম উদ্দিন হুমায়ুন সরমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এওয়াজপুর অযুফিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তফা কামাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অধ্যক্ষ মাওলানা মাযহারুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, অধ্যক্ষ নুরুজ্জামান, উপাধ্যক্ষ মাওলানা আফজালুল হোসাইন, উপাধ্যক্ষ আবদুন নুর, অধ্যক্ষ মাওলানা শাহজাহান, অধ্যক্ষ ইকবাল হোসাইন, অধ্যক্ষ মাওলানা নুরুদ্দিন, সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেক।

এ ছাড়া মাদরাসাপ্রধানদের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষক এবং সাধারণ শিক্ষকরা বক্তব্য দেন। সভায় বিভিন্ন মাদরাসা থেকে প্রতিষ্ঠান প্রধান ও সহকারীদের মধ্য থেকে নির্বাহী কমিটির ১০১ জন শিক্ষক ও কর্মচারী উপস্থিত ছিলেন।

সভায় কণ্ঠভোটে চলমান এই কমিটি তার নির্ধারিত মেয়াদ পর্যন্ত  বহাল থাকা সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি কমিটির কিছু সংস্কারের প্রস্তাব উপস্থাপন হয় প্রস্তাবের আলোকে ৯ সদস্যবিশিষ্ট সংস্কার কমিটি গঠন করা হয়।