১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৫

ছাত্র আন্দোলনে আহতরা কারও দয়ার পাত্র হোক চাই না: জামায়াত আমির

ডা. শফিকুর রহমান  © ফাইল ছবি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা আহত হয়েছেন আমরা চাই না তারা কারো দয়ার পাত্র হয়ে থাক। তারা সুস্থ হয়ে নিজেরাই কাজ করে খাবেন। আয়বর্ধনমূলক কিছু করুক, তাদের একটা পুনর্বাসন হোক। আমরা তাদের সম্মানের অনেক উঁচু জায়গায় দেখতে চাই। তারা আমাদের জাতীয় বীর।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে সাভার পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসাধীন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, জুলাই-আগস্ট বিপ্লবে সাভার সিআরপিতে ভর্তি আছেন ৩৮ জন, মিরপুরে ১২ জন, বরিশালে ১ জন ও সিলেটে ১ জন। বাকিরা চিকিৎসা নিচ্ছেন আসা যাওয়া করে। আমরা তাদের জন্য দোয়া করি। সিআরপি কর্তৃপক্ষ আমাদের আশ্বস্ত করেছেন শুধু সেবা ও চিকিৎসা নয়, পরবর্তীতে তারা পুনর্বাসনেরও ব্যবস্থা করবেন। আমরা তাদের সঙ্গে থাকবো।

তিনি আরও বলেন, আমরা চাই একটি মানবিক বাংলাদেশ। যেখানে মানবতার বিপর্যয় সেখানেই আমরা গিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। আজকের আসাটাও এ কারণে। আমরা আমাদের পক্ষ থেকে সামান্য একটি উপহার কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছি। আমার মতো আরও লোকেরা আসবেন তারাও সহানুভূতির দেখাবেন তারাও অংশগ্রহণ করবেন। এতে তাদের পুনর্বাসন কাজটা আরও ভালো হবে।

এ সময়  জামায়াতের কেন্দ্রীয় ও স্থানীয়রা নেতাকর্মী এবং সাভার পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।